১৬ই অক্টোবরের সোনার বাজার দর এক নজরে।

১৬ই অক্টোবরের সোনার বাজার দর এক নজরে।

নজরবন্দি ব্যুরো: ১৬ই অক্টোবরের সোনার বাজার দর এক নজরে। ভারতের বাজারে দিশাহীন ভাবে এগিয়ে যাচ্ছে সোনা ও রুপোর দর লক্ষ্মী বার পার হতেই। এদিকে এই দুই মূল্যবান ধাতুর দামে নিস্তব্ধতা রয়েছে বিশ্ববাজারে ও। বহু বিনিয়োগকারীকেই উদ্বেগে ফেলেছে মার্কিন আর্থিক স্টিমুলাস প্যাকেজের অপেক্ষা। এর মধ্যে সোনার দাম ভারতের বাজারে ও কলকাতায় কোন দিকে যেতে শুরু করল তা দেখা যাক।

আরও পড়ুনঃ শিশুসন্তান কোলে দেবীর রূপে পরিযায়ী মা। আত্মনির্ভর দেশের নির্মম চিত্র বড়িশার মন্ডপে।

এদিকে ডিসেম্বর ফিচারে পড়েছে এমসিএক্স গোল্ড এর সোনার দাম অনেকটাই। ৫০,৬৫৩ টাকা হয়েছে সোনার দাম ১০ গ্রামে। ০.৩ শতাংশ বৃদ্ধি পেয়েছিল শেষে সোনার মূল্য। তারপর এ দিন অর্থাৎ ১৬ অক্টোবর সোনার দাম ৫৬ হাজার টাকার রেকর্ড গন্ডি থেকে কমে যায় ৫,৫০০ টাকা।

এ দিন অর্থাৎ ১৬ অক্টোবর এক কেজিতে দাম পড়েছে রুপোর। রুপোর দাম এদিন হয়েছে ৬১,৫১২ টাকা। এই দাম দাঁড়িয়েছে ১ কেজির হিসাবে। এর আগে রুপোর দাম ১ কেজিতে ছিল ৮০ হাজার টাকা।

এদিন কলকাতার সোনার দাম দাঁড়িয়েছে ২২ ক্যারাটে ৪৯,২৭০ টাকা। অন্যদিকে কলকাতায় ২৪ ক্যারেট সোনার দাম দাঁড়িয়েছে ৫২,২৭০ টাকা।

১৬ই অক্টোবরের সোনার বাজার দর এক নজরে। সোনার দামের পরিবর্তন হয় বিভিন্ন রাজ্যের নানা শুল্ক ব্যবস্থার হাত ধরে। তাই সোনার দাম হয় বিভিন্ন শহরে বিভিন্ন রকমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x