শপথের দিন সশস্ত্র হামলার আশঙ্কায় প্রশাসনকে সতর্ক করল এফবিআই!

শপথের দিন সশস্ত্র হামলার আশঙ্কায় প্রশাসনকে সতর্ক করল এফবিআই!

নজরবন্দি ব্যুরোঃ শপথের দিন সশস্ত্র হামলার আশঙ্কায় প্রশাসনকে সতর্ক করল এফবিআই! মার্কিন যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের শপথের দিন ওয়াশিংটন ও আমেরিকার ৫০ টি প্রদেশের রাজধানীতে সশস্ত্র হামলা হতে পারে। এফবিআই মার্কিন প্রশাসনকে এই মর্মে সতর্ক করল।আগামী ২০ জানুয়ারি শপথ নেবেন বাইডেন।সেদিন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অনুগামীরা যাতে হামলা করতে না পারে, সেজন্য ওয়াশিংটনে মোতায়েন রাখা হবে ১৫ হাজার ন্যাশনাল গার্ড।

আরও পড়ুনঃএবার ছিটকে গেলেন বুমরা, ব্রিসবেন টেস্টের আগে ভারতীয় দল যেন মিনি হসপিটাল।

রাজধানীর গুরুত্বপূর্ণ মনুমেন্টগুলি ২৪ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকছে। বাইডেনের শপথ গ্রহণের অনুষ্ঠান পরিচালনা করার জন্য তৈরি হয়েছে একটি কমিটি। শপথগ্রহণের থিম হবে ‘আমেরিকা ইউনাইটেড’। সূত্রের খবর,এফবিআই বলেছে, ১৬ জানুয়ারির পর ট্রাম্পের সমর্থকরা হামলার চেষ্টা করবে।সেনেটর ক্রিস মার্ফি প্রতিরক্ষা দফতরের কার্যনির্বাহী সচিবকে চিঠি দিয়ে বলেছেন, ১৫ হাজার ন্যাশনাল গার্ডও রাজধানীকে নিরাপদ রাখতে পারবে কিনা সন্দেহ আছে।

তিনি চান, বাইডেনের শপথের সময় ওয়াশিংটনে সেনা মোতায়েন করা হোক। ট্রাম্পের সমর্থকরা গত ৭ জানুয়ারি মার্কিন সংসদ ভবনে হামলা করে। সেদিন প্রেসিডেন্ট নির্বাচনের ফল চূড়ান্ত করা নিয়ে ক্যাপিটল বিল্ডিংয়ে হাউস অব রিপ্রেসেন্টেটিভ এবং সেনেটের বৈঠক চলছিল। সেই সময়েই বিক্ষোভকারীরা জোরজবরদস্তি বিল্ডিংয়ে ঢুকে পড়ার চেষ্টা করে। তারা ডোনাল্ড ট্রাম্পের সমর্থনে স্লোগান দিচ্ছিল। পুলিশ ব্যারিকেড দিয়ে তাদের আটকানোর চেষ্টা করলেই অশান্তি শুরু হয়ে যায়।

শপথের দিন সশস্ত্র হামলার আশঙ্কায় প্রশাসনকে সতর্ক করল এফবিআই! পুলিশ ও নিরাপত্তারক্ষীদের ধাক্কা দিয়ে ফেলে, ব্যারিকেড ভেঙে ক্যাপিটল বিল্ডিংয়ে ঢুকে পড়তে শুরু করে বিক্ষোভকারীরা। বাধ্য হয়ে গুলি চালায় পুলিশ। তাতে চারজনের প্রাণ যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x