এবার ছিটকে গেলেন বুমরা, ব্রিসবেন টেস্টের আগে ভারতীয় দল যেন মিনি হসপিটাল।

এবার ছিটকে গেলেন বুমরা, ব্রিসবেন টেস্টের আগে ভারতীয় দল যেন মিনি হসপিটাল।

নজরবন্দি ব্যুরোঃ এবার ছিটকে গেলেন বুমরা, ব্রিসবেন টেস্টের আগে ভারতীয় দল যেন মিনি হসপিটাল। সিডনি টেস্টে দাঁতে দাঁত চেপে লড়াই করে ড্র করেছে টিম ইন্ডিয়া। আপাতত সিরিজের ফল ১-১। ব্রিসবেনে শেষ টেস্টেই হতে চলেছে সিরিজের ফয়সালা। এদিকে ভারতীয় দলের কপালে চিন্তার ভাঁজ ফেলছে একের পর এক চোট। ইনজুরি জর্জরিত টিম ইন্ডিয়া যেন মিনি হসপিটালে পরিনত হয়েছে। দলের প্রধান ব্যাটসম্যান তথা অধিনায়ক প্রথম টেস্টে লজ্জার হার বুকে নিয়ে দেশে ফেরেন। আঙ্গুলে চোট নিয়ে প্রথম টেস্টের পরেই দেশের ফ্লাইট ধরতে হয় দলের অন্যতম প্রধান বোলার মহম্মদ শামীকে।

আরও পড়ুনঃমিলল আশার বাণী, ফের হাড়কাঁপানো ঠাণ্ডায় কাঁপবে বঙ্গবাসী

দ্বিতীয় টেস্টে দুরন্ত কামব্যাক করে জয় পায় ভারত এবং সিরিজে সমতাও ফিরিয়ে আনে। তবে ভারত ফের হারায় তাদের আরেক ফাস্ট বোলার উমেশ যাদব কে। চোট নিয়ে দেশে ফিরে আসেন তিনি। অভিষেক হয় সিরাজ ও সাইনি দুই তরুন পেসারের। অন্যদিকে আরেক বোলার ইশান্ত শর্মা চোটের জন্য আসতেই পারেননি অস্ট্রেলিয়ায়। চোট পাওয়া রোহিত প্রথম দুই টেস্টের পর দলে ফিরেছেন। তৃতীয় টেস্টে চোট পান পান্থ জাদেজা হনুমা ও অশ্বিন। আঙ্গুল ভেঙ্গে ফেলেন জাদেজা। কোমরে ও পিঠে আঘাত পান অশ্বিন।

রান নিতে গিয়ে হ্যামস্ত্রিং এ চোট পান হনুমা বিহারী। লৌহ কঠিন মানসিকতা দেখিয়ে দুজনেই প্রায় ৩০০ বল খেলে টেস্ট বাঁচিয়ে দেয়। জাদেজাকেও আর ভাঙ্গা আঙ্গুল নিয়ে ব্যাট করতে নামতে হয়নি। অন্যদিকে প্রথম ইনিংসে চোট পাওয়া রিশভ দ্বিতীয় ইনিংসে দুরন্ত ৯৭ রান করে যান। হ্যামস্ট্রিংয়ে যন্ত্রণা নিয়েই চোয়াল চাপা লড়াই করে দলে গৌরবের ড্র উপহার দেন হনুমা।

কোমরে ব্যাথা নিয়ে যোগ্য সঙ্গত দেন অশ্বিন। সোমবার নিশ্চিত হয়ে যায়, ব্রিসবেন টেস্টে চোটের কারণে নেই হনুমা বিহারী এবং রবীন্দ্র জাদেজা। এমনকি ইংল্যান্ড সিরিজেও অনিশ্চিত হনুমা। দুই দলেরই পাখির চোখ এখন ব্রিসবেন টেস্ট। দলের বেশির ভাগ ফাস্ট বোলার না থাকায় বোলিং নেতৃত্ব সামলানোর দায়িত্ব ছিল বুমরার ওপর। তবে বিরাট ধাক্কা আসে তার চোট পাওয়ার খবরে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, তলপেটের পেশীতে যন্ত্রণার কারণেই অজিদের বিরুদ্ধে শেষ টেস্টে খেলতে পারবেন না বুমরাহ। অর্থাত্‍ দলে কোনও অভিজ্ঞ পেসারই থাকছেন না। এমন পরিস্থিতিতে শেষ টেস্টের জন্য কী কম্বিনেশন হবে, তা ভেবে উঠতেই হিমশিম খেতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

এবার ছিটকে গেলেন বুমরা, ব্রিসবেন টেস্টের আগে ভারতীয় দল যেন মিনি হসপিটাল। যদিও বোর্ড সূত্রে খবর, ৫০ শতাংশ ফিট থাকলেও ব্রিসবেনে খেলানো হতে পারে বুমরাহকে। যার সম্ভবনা খুবই ক্ষীণ। এখন কি টিম নিয়ে রাহানে শেষ টেস্টে নামেন এবং বুমরার বদলে কাকে নেওয়া হবে তা নিয়েই চিন্তিত টিম ইন্ডিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x