Partha-Arpita: অপার মাটিতে লুকিয়ে কী? খুঁড়ে দেখল ইডি

নজরবন্দি ব্যুরোঃ শিক্ষাক্ষেত্রে নিয়োগ দুর্নীতি মামলায় ইডি হেফাজতে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।ইডি সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায়ের বিপুল অঙ্কের সম্পত্তির ওপর নজর রেখেছে ইডির আধিকারিকরা। তাই সকালেই এদিন শান্তিনিকেতনের অপার বাসভবনে উপস্থিত হয়েছেন ইডির আধিকারিকরা।চলছে তল্লাশি। কিন্তু তল্লাশি চালাতে গিয়ে সন্দেহ হয় ইডির। সেখানে ভিন্ন ধরনের মাটির ঢিপি দেখেই শাবল দিয়ে খুঁড়তে শুরু করেন ইডি আধিকারিকরা। অপার মাটিতে লুকিয়ে কী?

আরও পড়ুনঃ ঝড়খণ্ডকান্ডে গুয়াহাটিতে আটক সিআইডি, জোর করে গাড়িতে তুলে আটকের অভিযোগ

বুধবার সকালেই কলকাতা থেকে ইডি বিরাট পৌঁছয়। কেয়ারটেকারের কাছ থেকে চাবি নিয়ে ভিতরে ঢোকেন ইডি-র তদন্তকারীরা। খতিয়ে দেখা হয় বেশ কিছু নথি। শান্তিনিকেতনের ওই বাড়িতে কারা আসতেন, সে সম্পর্কে কেয়ারটেকারকে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপরেই ওই মাটি দেখে সন্দেহ হয় ইডির আধিকারিকদের।

অপার মাটিতে লুকিয়ে কী? খুঁজছে ইডি
অপার মাটিতে লুকিয়ে কী? খুঁজছে ইডি

উল্লেখ্য, শিক্ষাক্ষ্যেত্রে নিয়োগ দুর্নীতিতে তদন্তে নেমে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখ্যোপাধ্যায়ের বিরুদ্ধে একাধিক তথ্য হাতে পেয়েছে ইডি। সেখানে দুই জনের নামে একাধিক সম্পত্তির হদিশ মিলেছে। সেই সমস্ত কিছু খতিয়ে দেখেই বুধবার শান্তিনিকেতনে তল্লাশি অভিযান শুরু করল ইডি।

অপার মাটিতে লুকিয়ে কী? খুঁজছে ইডি

অপার মাটিতে লুকিয়ে কী? খুঁজছে ইডি
অপার মাটিতে লুকিয়ে কী? খুঁজছে ইডি 

সূত্রের খবর, মঙ্গলবারেই উপস্থিত হয়েছে ইডির একটি টিম। বুধবার সকাল থেকে বেশ কয়েকটি টিমে ভাগ হয়ে চলছে তল্লাশি অভিযান। শান্তিনিকেতনে অভিযানে নামল ইডি, সকালে ওই গেস্ট হাউজ় থেকে ১৪ টি গাড়ি বের হতে দেখা হয়েছে। তবে প্রত্যেকটি গাড়ির গন্তব্য এখনও স্পষ্ট নয়। এমনকি নানুরের দিকেও বিশেষ অভিযান চলছে বলে জানা গিয়েছে।