East-West Metro: শিয়ালদহ -সল্টলেক যেতে লাগবেনা বেশি সময়, বাড়ছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সংখ্যা

শিয়ালদহ -সল্টলেক যেতে লাগবেনা বেশি সময়, বাড়ছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সংখ্যা
east-west metro route services to increased

নজরবন্দি ব্যুরোঃ শিয়ালদহ মেট্রো চালু হওয়ার পর থেকেই বেশ সুবিধা হয়েছে যাত্রীদের। তাই এবার যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে শিয়ালদহ থেকে সল্টলেক পর্যন্ত আরও বাড়নো হল মেট্রো পরিষেবা। কারণ বর্তমানে ইস্ট-ওয়েস্ট মেট্রোর রুটে আপ ও ডাউন লাইন মিলিয়ে মোট ১০০ টি রেক চলাচল করে। কিন্তু যাত্রীসংখ্যা যেভাবে বাড়ছে, তাতে এই পরিমাণ মেট্রো পর্যাপ্ত নয় বলেই মনে করছে মেট্রো রেল কর্তৃপক্ষ।

আরও পড়ুনঃ বরানগরে প্রতিবন্ধী ছাত্রের মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য, সকাল থেকে শুরু বিক্ষোভ 

তাইজন্য ডিসেম্বর মাস থেকে এই বাড়তি সুবিধা পাবেন ইস্ট-ওয়েস্টের যাত্রীরা। এবার থেকে ১০৬টি রেক চলাচল করবে  ইস্ট ওয়েস্ট মেট্রো লাইনে। উল্লেখ্য, ইস্ট-ওয়েস্ট মেট্রো রেল পরিষেবা যখন চালু হয়েছিল, তখন যাত্রী সংখ্যা অনেকটা কম ছিল। কিন্তু যত দিন এগোচ্ছে, তত বাড়ছে যাত্রী সংখ্যা।

শিয়ালদহ -সল্টলেক যেতে লাগবেনা বেশি সময়, বাড়ছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সংখ্যা
শিয়ালদহ -সল্টলেক যেতে লাগবেনা বেশি সময়, বাড়ছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সংখ্যা

বিশেষ করে সল্টলেক সেক্টর ফাইভের সঙ্গে শিয়ালদহ মেট্রো স্টেশনের সংযুক্তিকরণের পর থেকে যাত্রীসংখ্যা আরও বেড়েছে। তবে এবার থেকে সকালের দিকে ১৫ মিনিট অন্তর করে চলবে মেট্রো আর বিকেলের দিকে ১২ মিনিট অন্তর। শিয়ালদহ থেকে সেক্টর ফাইভের দিকে যাওয়ার সময়ে সকাল ৮ টা ৫৫ মিনিট থেকে বেলা ১০ টা ৫৫ মিনিট পর্যন্ত ১৫ মিনিট অন্তর মেট্রো মিলবে।

শিয়ালদহ -সল্টলেক যেতে লাগবেনা বেশি সময়, ১২ মিনিট অন্তর করে চলবে মেট্রো

metro 4একইভাবে সেক্টর ফাইভ থেকে শিয়ালদহর দিকেও সকাল ৯ টা থেকে বেলা ১১ টা পর্যন্ত ১৫ মিনিট অন্তর মিলবে মেট্রো। ঠিক তেমনভাবেই শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ বিকেল ৪টে ৫৫ মিনিট থেকে সন্ধে ৭ টা ৫৫ মিনিট পর্যন্ত মেট্রো মিলবে ১২ মিনিট অন্তর করে। জানা গিয়েছে, আগামী ১৫ই ডিসেম্বর থেকে চালু হবে জোকা তালতলা মেট্রো। আর এই পরিষেবা শুরু হলেই বেশ সুবিধার হবে বেহালাবাসীদের।