একদিনের স্বস্তির পর দেশে ফের বাড়লো করোনা সংক্রমণ, বাড়লো মৃত্যু

একদিনের স্বস্তির পর দেশে ফের বাড়লো করোনা সংক্রমণ, বাড়লো মৃত্যু
একদিনের স্বস্তির পর দেশে ফের বাড়লো করোনা সংক্রমণ, বাড়লো মৃত্যু

নজরবন্দি ব্যুরো: একদিনের স্বস্তির পর ফের বাড়লো করোনা সংক্রমণ, বাড়লো মৃত্যু। স্বাস্থ্য মন্ত্রকের সর্বশেষ তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় ২ লক্ষ ৮ হাজার ৯২১ টি নতুন করোনার কেস এসেছে এবং ৪১৫৭ জন আক্রান্ত মানুষ প্রাণ হারিয়েছেন।

আরও পড়ুনঃ তান্ডব চালাচ্ছে ইয়াস! প্লাবিত বাংলাদেশের উপকূলবর্তী জেলাগুলি

একই সময়ে, করোনার কাছ থেকে ২ লাখ ৯৫ হাজার ৯৫৫ জন মানুষও সুস্থ হয়েছেন। অর্থাৎ, আগের দিন ৯১,১৯১ অ্যাক্টিভ কেস হ্রাস পেয়েছে। এর আগে সোমবার, ১,৯৬,৪২৭ লক্ষ নতুন মামলা হয়েছে এবং ৩৫১১ জন আক্রান্ত মানুষ মারা গেছেন।

মোট করোনার কেস – ২ কোটি ৭১ লক্ষ ৫৭ হাজার ৭৯৫ টি।মোট টেস্ট – ২ কোটি ৪৩ লক্ষ ৫০ হাজার ৮১৬ টি। মোট অ্যাক্টিভ কেস – ২৪ লক্ষ ৯৫ হাজার ৫৯১ টি।মোট মৃত্যু- ৩ লক্ষ ১১ হাজার ৩৮৮ জন। ২৫ শে মে অবধি দেশজুড়ে ২০ কোটি ৬ লাখ ৬২ হাজার ৪৫৬ করোনার ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে। আগের দিন ২০ লক্ষ ৩৯ হাজার টিকা দেওয়া হয়েছিল। একই সঙ্গে, ৩৩ কোটি ৪৮ লক্ষেরও বেশি করোনার পরীক্ষা করা হয়েছে। আগের দিন একটি রেকর্ড ২২.১৭ লক্ষ করোনার নমুনা পরীক্ষা নেওয়া হয়েছিল, যার পজিটিভিটি রেট ৯ শতাংশেরও বেশি।

দেশে করোনার মৃত্যুর হার ১.১৪ শতাংশ এবং সুস্থতার হার ৮৯ শতাংশেরও বেশি। অ্যাক্টিভ কেশগুলি ১০ শতাংশেরও কম হয়েছে। করোনার অ্যাক্টিভ কেসের দিক থেকে ভারত বিশ্বের দ্বিতীয় স্থানে রয়েছে। সংক্রামিত মোট সংখ্যার দিক থেকেও ভারত দ্বিতীয় স্থানে রয়েছে।আমেরিকা ও ব্রাজিলের পরে ভারতে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে।

দেশের ১৪ টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে, করোনায় থেকে সুস্থ হওয়া মানুষের হার ৯০% বা তার বেশি। এ কারণে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা কমতে দেখা যাচ্ছে। সারাদেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা কমে দাঁড়িয়েছে ২৪ লক্ষ, যা এক মাসে সর্বোচ্চ ৩৭ লক্ষে পৌঁছেছিল।

একদিনের স্বস্তির পর ফের বাড়লো করোনা সংক্রমণ, পশ্চিমবঙ্গে সংক্রমণ কমলেও,কমছে না মৃত্যুর সংখ্যা। রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত একদিনে রাজ্যে সংক্রমিতের সংখ্যা ১৭ হাজার ৫ জন এবং প্রাণ হারিয়েছেন ১৫৭ জন। ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত হয়েছেন ১৯ হাজার ৫৭৮ জন। একদিনে ২ হাজার ২০৯ জন কমে রাজ্যে এই মুহূর্তে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ২৬ হাজার ৩৭৬ জন। রাজ্যে ডিসচার্জ রেট ৮৯.১৭ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here