৭৩ হাজার টেস্টে আক্রান্ত মাত্র ৬ হাজার, কোভিডের তৃতীয় ঢেউ অস্তমিত বাংলায়!

৭৩ হাজার টেস্টে আক্রান্ত মাত্র ৬ হাজার, কোভিডের তৃতীয় ঢেউ অস্তমিত বাংলায়!
Coronavirus Bulletin Of West bengal 18 January 2022

নজরবন্দি ব্যুরোঃ করোনার তৃতীয় ঢেউকে যতটা হালকা ভাবে নেওয়া হয়েছিল ততটা যে সে একেবারেই নয় তা বুঝিয়ে দিচ্ছিল কোভিডের ক্রমবর্ধমান পরিসংখ্যান। কিন্তু সেই গতিতে আজ লাগাম টেনেছে বাংলা। আজ এক ধাক্কায় কমল করোনা আক্রান্তের সংখ্যা। তবে কোভিডের দ্বিতীয় ঢেউয়ে যতটা অক্সিজেনের সংকট দেখা গিয়েছিল এবার তেমন না হলেও বাংলায় বাড়ছে মৃত্যু সংখ্যা।

আরও পড়ুনঃ দীর্ঘ আন্দোলনে দেশনায়ককে শ্রদ্ধাজ্ঞাপন হবু শিক্ষকদের, গুনতে হচ্ছে অপেক্ষার দিন

কোভিডের মৃত্যু বেড়ে চলায় উদ্বিগ্ন চিকিত্‍সকদের একাংশ। সংক্রমণ খানিকটা কমলেও, দৈনিক মৃতের সংখ্যা ঘিরে উদ্বেগ ক্রমশ বাড়ছে। এক সপ্তাহ ধরে রাজ্যে দৈনিক মৃত্যুর সংখ্যা ৩০-এর ওপরেই রয়েছে। গত ২৪ ঘন্টাতেও মৃত্যু হয়েছে ৩৬ জনের। শেষ বুলেটিন অনুযায়ী রাজ্যে সার্বিকভাবে করোনা আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৮০ জন। যা গত কয়েকদিনের তুলনায় অনেকটাই কম।

আজকের বুলেটিন অনুযায়ী কলকাতায় কোভিড আক্রান্ত হয়েছেন ৯৭৩ জন। মৃত্যু হয়েছে ১০ জনের। ঠিক তারপরেই আছে উত্তর ২৪ পরগণা। এই জেলায় আজ আক্রান্ত হয়েছেন ৯৬০ জন। মৃত্যু হয়েছে ৫ জনের। আজ দক্ষিণ ২৪ পরগণাতে আক্রান্ত হয়েছেন ৪৮৪ জন। মৃত্যু হয়েছে ১ জনের। তারপরেই রয়েছে পূর্ব বর্ধমান জেলার নাম। পূর্ব বর্ধমান জেলায় আজ আক্রান্ত হয়েছেন ৩৯৯ জন। এদিকে, আজ রাজ্য জুড়ে সুস্থ হয়ে উঠেছেন ২০ হাজার ৪১৮ জন।

৭৩ হাজার টেস্টে আক্রান্ত মাত্র ৬ হাজার, কোভিডের তৃতীয় ঢেউ অস্তমিত বাংলায়! দেখুন বাংলার সার্বিক করোনা চিত্র।

3ed98f9e2d8847b3a8242711a736e0aa 0001

3ed98f9e2d8847b3a8242711a736e0aa 0002

আজ রাজ্যে সার্বিক ভাবে টেস্ট হয়েছে ৭৩ হাজার ২১৪ টি। সুস্থতার হার বেড়েছে এদিন। আজ সুস্থতার হার দাঁড়িয়েছে ৯৩.৩৬ শতাংশে। মৃত্যুহার কমে হয়েছে ১.০৩ শতাংশ। রাজ্যের পজিটিভিটি রেট কমে গিয়েছে লক্ষণীয় ভাবে। কদিন আগেও যেখানে রাজ্যের পজিটিভিটি রেট যেখানে ছিল ৩২ শতাংশ সেখানে আজকের পজিটিভিটি রেট ছিল ৯.৫৩ শতাংশ।