‘আমাকেও গ্রেপ্তার করুন’, নিজাম প্যালেসে হাজির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

‘আমাকেও গ্রেপ্তার করুন’, নিজাম প্যালেসে হাজির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
‘আমাকেও গ্রেপ্তার করুন’, নিজাম প্যালেসে হাজির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

নজরবন্দি ব্যুরোঃ  ‘আমাকেও গ্রেপ্তার করুন’  নিজাম প্যালেসে খোদ মুখ্যমন্ত্রী, নির্বাচন মিটতেই একে একে ফের খুলছে পুরানো মামলার দলিল। উল্লেখ্য ভোট-পূর্ব সময়েও একাধিক বার একাধিক কেসে তৃণ্মুলের নেতা মন্ত্রীদের জিজ্ঞাসাবাদ করেছিল একাধিক তদন্তকারী দল, ঘাসফুল শিবিরের তরফ থেকে বলা হয়েছিল, নির্বাচনী প্রচারে ব্যাঘাত ঘটানোর কারণেই এই ঘটনা ঘটাচ্ছে বিজেপির সঙ্গে মিলিত থাকা তদন্তকারী দলেগুলি।  তার পরে ভোট মিটেছে, তৈরি হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন মন্ত্রীসভা। কিন্তু নতুন সরকার শুরুর পরেই ফের বিপত্তি।

আরও পড়ুনঃ নজিরবিহীন, এক দিনে নারদা কাণ্ডে গ্রেফতার দুই মন্ত্রী ফিরহাদ, সুব্রত সহ মদন শোভন

নারদা কান্ডে  ‘গ্রেপ্তার’ রাজ্যের নতুন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম । সোমবার সকালেই তাঁর চেতলার বাড়ি থেকে নিজাম প্যালেসে নিয়ে যান সিবিআই (CBI) কর্তারা। অনুমতি ছাড়াই এই গ্রেফতার হয়েছে বলে দাবি করেছেন মন্ত্রী। সংবাদমাধ্যমকে মন্ত্রী বলেন, ‘নারদ মামলায় আমায় গ্রেফতার করা হল।

আগাম কোনও নোটিশ দেওয়া হয়নি।’ প্রসঙ্গত, দিনকয়েক চার্জশিটে সম্মতি দিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।এদিন সকালেই কেন্দ্রীয় বাহিনীর বিশাল ফোর্স নিয়ে ফিরহাদ হাকিমের বাড়ি ঘিরে ফেলে নারদ কান্ডে তদন্তকারী সংস্থা সিবিআই-এর একটি টিম। বাড়ির ভিতরে যান সিবিআই আধিকারিকরা।

কিছুক্ষণ পরে মন্ত্রীকে সাথে নিয়ে বাইরে আসেন তাঁরা।বাড়ি থেকে বেরোনোর সময় সাংবাদিকদের সামনে কলকাতার প্রাক্তন মেয়র বলেন, “নারদ কান্ডে আমাকে গ্রেফতার করি হচ্ছে। আমাকে নিজাম প্যা লেসে নিয়ে যাওয়া হচ্ছে। আমি আদালতে দেখে নেব।” এদিকে সোমবার সকালেই মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়কে নিজাম প্যালেসে নিয়ে যাওয়া হয়।

তাঁদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে সিবিআই সূত্রের খবর। একটা সূত্রে এমনও দাবি করা হচ্ছে, ইতিমধ্যেই চারজনকে গ্রেফতার করা হয়েছে। চার জনের বিরুদ্ধে এদিনই আদালতে চার্জশিট পেশ করা হবে।  সূত্রের খবর, সোমবারই নারদকাণ্ডে এই চার জনের বিরুদ্ধে চার্জশিট আদালতে জমা দেবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। চার্জশিটের বয়ান ঠিক করে নয়াদিল্লিতে পাঠানো হয়েছিল। সেখান থেকে গ্রিন সিগন্যাল আসার পরেই সাতসকালে তড়িঘড়ি গেপ্তার করা হয়েছে।

 

‘আমাকেও গ্রেপ্তার করুন’, একই দিনে রাজ্যের চার নেতা মন্ত্রীকে গ্রেপ্তারের ঘটনায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। নবান্ন যাওয়ার পথে তিনি নিজেই পৌঁছে গিয়েছেন নিজাম প্যালেসে। সেখানেই রাখা হয়েছে তাঁর দলের চার কান্ডারীকে।  থম থমে মুখে বেআইনি ভাবে ৪ জনকে গ্রেপ্তারের প্রতিবাদে CBIকে চ্যালেঞ্জ ছুঁড়ে জানিয়েছেন, ‘তাহলে আমাকেও গ্রেপ্তার করুন।’ সঙ্গে এও জানিয়েছেন তাঁকে গ্রেপ্তার না করলে বেরোবেন না তিনি।  অন্যদিকে এভাবে ৪ নেতা মন্ত্রীকে গ্রেপ্তারে ফুঁসছে গোটা তৃণমূল। দিকে দিকে শুরু হয়েছে বিক্ষোভ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here