মোদী সরকারের বিরুদ্ধে ঝড় তুলতে কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’, প্রধান মুখ রাহুল

মোদী সরকারের বিরুদ্ধে ঝড় তুলতে কংগ্রেসের 'ভারত জোড়ো যাত্রা', প্রধান মুখ রাহুল
Congress's 'Bharat Joro Yatra' to storm Modi government

নজরবন্দি ব্যুরোঃ কর্নাটক এখন পাখির চোখ কংগ্রেসের। জেডিএস এবং কংগ্রেস জোটের সরকার মাঝপথে ভেঙে যায় বিজেপির মদতে। জে়ডিএস এবং কংগ্রেসের বিধায়ক ভাঙিয়ে দক্ষিণের ওই রাজ্যের ক্ষমতা দখল করে বিজেপি। তাদের প্ররোচনাতেই দুই শরিক কংগ্রেস এবং জেডিএস-এর মধ্যে সম্পর্কের অবনতি ঘটে।

আরও পড়ুনঃ মোটা টাকা নিয়ে দলীয় পদ দিতে পারেননি তৃণমূল বিধায়ক ইদ্রিস আলি! ভাঙচুর করা হল বাড়ি

বিজেপি সরকারে এলেও তাদের মধ্যেও গোষ্ঠীদ্বন্দ্ব প্রকট। এই আবহে আগামী বিধানসভা ভোটে কংগ্রেস একাই লড়তে চায় কর্নাটকে। তার জন্য তারা এখন থেকেই উঠেপড়ে লেগেছে। এই নির্বাচনকে কেন্দ্র করেই কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত ৩৫০০ কিলোমিটার পদযাত্রা সম্পন্ন করা হবে ১৫০ দিনে।

15 3

দলের এই কর্মসূচিতে অংশ নেবেন রাহুল গান্ধি, প্রিয়াঙ্কা গান্ধি-সহ কংগ্রেসের শীর্ষ নেতারা। নাম দেওয়া হয়েছে ‘ভারত জোড়ো যাত্রা’। মূল্য বৃদ্ধির সাম্প্রদায়িক সম্প্রীতি গণতন্ত্র রক্ষা এবং কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহার করে বিরোধী নেতা সমাজ কর্মীদের হেনস্থা করার ইস্যুগুলি থাকবে এই পদযাত্রা কর্মসূচিতে।

16 3

স্থির হয়েছে, দলের সাধারণ সম্পাদক রাহুল গান্ধী ২১ দিন ধরে কর্নাটক চষে বেড়াবেন। তিনি ৫১১ কিলোমিটার পথ পরিক্রমা করবেন পদযাত্রার মাধ্যমে। আটটি জেলা, সাতটি লোকসভা এবং ২১টি বিধানসভা এলাকা ঘুরবেন রাহুল।

17 4

মোদী সরকারের বিরুদ্ধে ঝড় তুলতে কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’, প্রধান মুখ রাহুল

৮০ বছর আগে আজকের দিনেই ব্রিটিশের বিরুদ্ধে ভারতছাড়ো আন্দোলনের ডাক দিয়েছিলেন মহাত্মা গান্ধি। আজকের দিনে সেই কারণে কেন্দ্রের মসনদ থেকে নরেন্দ্র মোদিকে হটাতে ভারত জোড়ো যাত্রা শুরু করতে চলেছে কংগ্রেস।