ঘরের দায়িত্ব পরের হাতে! দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদ সামলাবেন অ্যান্টি অধিকারী জ্যোতির্ময়

ঘরের দায়িত্ব পরের হাতে! দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদ সামলাবেন অ্যান্টি অধিকারী জ্যোতির্ময়
ঘরের দায়িত্ব পরের হাতে! দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদ সামলাবেন অ্যান্টি অধিকারী জ্যোতির্ময়

নজরবন্দি ব্যুরোঃ ঘরের দায়িত্ব পরের হাতে! ২০১১ সাল থেকে দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের দায়িত্ব সামলেছেন শিশির অধিকারী, এবার তাঁর বদলে মুখ্যমন্ত্রী যাঁর হাতে এই দায়িত্ব তুলে দিলেন তিনি মেদিনীপুরে তথাকথিত অধিকারী-বিরোধী বলেই পরিচিত। রাজনীতির অলিন্দে কান পাতলেই শোনা যাবে বহুবার একাধিক বিষয়ে মতবিরোধ- বিতর্ক হয়েছে শুভেন্দু-জ্যোতির্ময়ের। যদিও এটাই প্রথম নয়, এর আগে একাধিক জায়গায় লড়াই জিতেত তৃণমূল সুপ্রিমো সুকৌশলে সামনে তুলে এনেছেন মেধিনীপুরের অধিকারী বিরোধীদের।

আরও পড়ুনঃ শিশির-দিব্যেন্দুর জন্য ভাবনা BJP’র! কেন্দ্রীয় নিরাপত্তা পাচ্ছেন তৃণমূলের ২ সাংসদ

এতদিন তৃণমূল এবং মেদিনীপুর একসঙ্গে ভাবলে উঠে আসতো অধিকারী পরিবারের নাম। তবে শুভেন্দু নিজে ভেঙেছেন এই পরিধি। ভাবনা-চিন্তা করে তৃণমূল ছেড়ে নাম লিখিয়েছেন বিজেপিতে। সঙ্গে গেছে ভাই সৌমেন্দ্যুও। পিতা শিশির অধিকারী এবং আরেক ভাই দিব্যেন্দু একাধিক জায়গায় প্রত্যক্ষ-পরোক্ষ ভাবে বিজেপির কথা বললেও এখনো আনুষ্ঠানিক ভাবে তাঁরা তৃণমূলের সাংসদ।

একে এক সাংঠনিক পদ থেকে তাঁদের সরানো হয়েছে। এবার মমতার মন্ত্রীসভায় ঠাঁই পেয়েছেন অখিল গিরিও। মমতার নির্দেশেই ২০১১ সাল থেকে কাঁথি শঙ্করপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদে ছিলেন শিশির অধিকারী। কিন্তু তার রদবদল ঘটালেন খোদ মমতাই, গত ডিসেম্বরে শুভেন্দু বিজেপিতে যোগ দানের পর পরই ওই আসন দেওয়া হয়েছিলো অখিল গিরিকে।

এখন তিনি রাজ্যের মৎস মন্ত্রী হওয়ায় দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের ১৩ জনের নতুন ওই কমিটিতে চেয়ারম্যান করা হয়েছে পটাশপুরের প্রাক্তন বিধায়ককে। অধিকারীদের কড়া টক্কর দিতে এই নির্বাচনে পটাশপুর থেকে সরিয়ে জ্যোতির্ময়কে দক্ষিণ কাঁথিতে প্রার্থী করেছিলেন মমতা, কড়া টক্কর দিয়ে হেরে গেলেও ফের তাঁকে দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যানের দায়িত্ব দিলেন তিনি। দায়িত্ব নিয়েই জ্যোতির্ময় কর জানিয়েছেন, যেমন দায়িত্ব দেবে দল তেমনই পালন করব। দিঘা নেত্রীর স্বপ্ন, চেষ্টা করব দায়িত্ব পালন করতে। ওয়াকিবহাল মহল বলছে শুভেন্দু বিরোধীতার পুরষ্কার পাচ্ছেন জ্যোতির্ময়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here