মর্মান্তিক! মহারাষ্ট্রের হাসপাতালে ভয়াবহ আগুনে পুড়ে মৃত্যু ১০ সদ্যোজাত শিশুর

মর্মান্তিক! মহারাষ্ট্রের হাসপাতালে ভয়াবহ আগুনে পুড়ে মৃত্যু ১০ সদ্যোজাত শিশুর

নজরবন্দি ব্যুরো: মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল মহারাষ্ট্র। জানা গিয়েছে, মহারাষ্ট্রের ভান্দারার জেলা সদর হাসপাতালে আগুনের ধোঁয়ায় দমবন্ধ হয়ে মৃত্যু হল ১০ নবজাতকের । মর্মান্তিক ঘটনাটি ঘটেছে গতকাল রাত ২টো নাগাদ । সূত্র মারফত খবর, এদিন মাঝ রাতে যখন হাসপাতালে আগুন লাগে সে সময় স্পেশ্যাল নিউবর্ন কেয়ার ইউনিটে ভর্তি ছিল ১৭টি সদ্যোজাত শিশু ।

আরও পড়ুন: ফের শিরোনামে যোগী রাজ্য, উত্তরপ্রদেশে বিষমদ পানে মৃত্যু হল ৫ জনের

এর মধ্যে ৭ জনকে কোনওরকমে উদ্ধার করা সম্ভব হলেও বাকি ১০ শিশুকে নিরাপদ স্থানে বের করে আনা সম্ভব হয়নি । আর প্রবল ধোঁয়ায় দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে ১০ শিশুর । হাসপাতালের তরফে জানা গিয়েছে, ওই ১০ সদ্যোজাতর বয়স ছিল ১-৩ মাসের মধ্যে । ঘটনার বিষয়ে চিকিৎসক প্রমোদ খন্ডাতে বলেন, মাঝ রাতে হঠাৎই ভয়ানক আগুন দেখা যায় সিক নিউবর্ন কেয়ার ইউনিট বিভাগে । সঙ্গে সঙ্গে ছুটে আসেন হাসপাতালের কর্মী, চিকিৎসক, নার্সরা । খবর দেওয়া হয় দমকলে ।

এরপর ভিতর থেকে ৭ শিশুকে কোনওরকমে উদ্ধার করে আনা সম্ভব হয় । বাকিদের বের করা সম্ভবপর হয়নি । তবে কী করে এরকম ভয়াবহ আগুন লাগল ওই হাসপাতালে তা এখনও জানা যায়নি । এদিকে ঘটনার জেরে শিশুদের পরিবারে গভীর শোকের ছায়া নেমে এসেছে। সেইসঙ্গে হাসপাতালের নিরাপত্তার বিষয় নিয়েও বড়সড় প্রশ্ন উঠছে।

কীভাবে এই ভয়ংকর অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল? ঘটনার তদন্তে নেমে পুলিশের প্রাথমিক অনুমান, শর্ট সার্কিস থেকেই আগুন লেগে থাকতে পারে। এমন মর্মান্তিক ঘটনায় ভেঙে পড়েছে মৃত শিশুদের পরিবার। প্রশ্ন উঠেছে হাসপাতালে রোগীদের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও।

মর্মান্তিক! মহারাষ্ট্রের হাসপাতালে ভয়াবহ আগুনে পুড়ে মৃত্যু ১০ সদ্যোজাত শিশুর, ইতিমধ্যেই স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে  এবং ভান্ডারা জেলা কালেক্টের ও এসপির সঙ্গে এ নিয়ে আলোচনা করেছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। গোটা বিষয়টি খতিয়ে দেখার নির্দেশও দিয়েছেন তিনি। শিশুদের মৃত্যুতে টুইট করে শোক প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x