আগামী সপ্তাহে উচ্চ-প্রাথমিকের ইন্টারভিউ, স্বপ্নের উড়ান হবু শিক্ষকদের।

আগামী সপ্তাহে উচ্চ-প্রাথমিকের ইন্টারভিউ, স্বপ্নের উড়ান হবু শিক্ষকদের।
আগামী সপ্তাহে উচ্চ-প্রাথমিকের ইন্টারভিউ, স্বপ্নের উড়ান হবু শিক্ষকদের।

নজরবন্দি ব্যুরো: আগামী সপ্তাহে উচ্চ-প্রাথমিকের ইন্টারভিউ, দ্রুততার সঙ্গে সম্পন্ন হবে সমগ্র নিয়োগ প্রক্রিয়া। আজ একথা জানিয়েছেন খোদ এসএসসি চেয়ারম্যান। দীর্ঘ দিনের জট কেটেছে গতকাল। সমস্ত মামলা মোকদ্দমা খতিয়ে দেখে শুক্রবার কলকাতা হাইকোর্ট রায় দিয়েছে আর কোনো বাধা নেই রাজ্যের উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগে।

আরও পড়ুনঃ Student Credit Card-এ ব্যাপক সাড়া, মাত্র ১০ দিনে ১৩৫৫ কোটির আবেদন!

তার পরেই আজ এসএসসি চেয়ারম্যান জানালেন আগামী সপ্তাহ থেকেই শুরু হচ্ছে নিয়োগের ইন্টারভিউ। বেশ কয়েক বছর বাদে নিজেদের স্বপ্নের উড়ান শুরু হচ্ছে হাজার হাজার প্রার্থীর। তৃণমূল জামানায় রাস্তা ঘাট থেকে পথের আলো সব উজ্জ্বল হলেও অভিযোগ ছিলই, চাকরি প্রার্থীদের উজ্জ্বল ভবিষ্যতের কথা ভাবেন না মমতা বন্দ্যোপাধ্যায়। গত ১০ বছরের জামানায় এসএসসি হয়েছে একবার। তার নিয়োগ সম্পন্ন হয়নি এখনো।

বারবার নানা ভাবে রাজ্য জুড়ে ধরনা বিক্ষোভ চালিয়েছেন প্রার্থীরা। যতবার তালিকা প্রকাশ হয়েছে , ত্রুটি নিয়ে আদালতে জমা পড়েছে অভিযোগ। আইনের মারপ্যাঁচে প্রতিবাদ আটকে পড়েছে বহু প্রার্থীর স্বপ্ন। তবে তৃতীয় বারের জন্য ক্ষমতায় ফিরেই সেদিকে নজর দিয়েছেন মুখ্যমন্ত্রী। যারা প্রার্থী তালিকার স্বচ্ছতার অভিযোগ তুলে বারবার চাকরি আটকে দেন তাঁদের হিংসুটেও বলেছিলেন মুখ্যমন্ত্রী।

আগামী সপ্তাহে উচ্চ-প্রাথমিকের ইন্টারভিউ, স্বপ্নের উড়ান হবু শিক্ষকদের।

স্বচ্ছতার অভিযোগ খতিয়ে দেখে তা খারিজ করে গতকালই আদালত জানিয়েছে আর কোনো বাধা নেই রাজ্যের উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগে। সঙ্গে এও জানিয়েছেন প্রার্থীদের বয়সের ক্ষেত্রে ছাড় দিতে হবে ৫ বছর। কারণ ২০১৬ তে আবেদনকারী অনেকের বয়স পেরিয়েছে আগেই। আগামী সপ্তাহে উচ্চ-প্রাথমিকের ইন্টারভিউ, আদালতের সম্মতি মিলতেই আজ জানিয়েছেন এসএসসি চেয়ারম্যান।

মুখ্যমন্ত্রীর নির্দেশ মত স্বচ্ছ এবং নিরপেক্ষ নিয়োগ হবে বলেও জানান তিনি। সঙ্গে আরও বলেন, যদি কেউ মনে করেন তিনি বঞ্চিত হয়েছেন তালিকা থেকে তাহলে নিজেদের প্রয়োজনীয় ডকুমেন্ট নিয়ে এসএসসি অফিসে আবেদন করে যাবেন প্রার্থীরা। আগামী সপ্তাহের এসএসসি ওয়েবসাইটে অভিযোগ জানানোর সুযোগ থাকবে বলেও জানান তিনি। সূত্রের খবর এসএসসি এর তরফে জানানো হয়েছে প্রতি ১০০পদের জন্য ইন্টারভিউতে ডাক পাবেন ১৪০ জন প্রার্থী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here