ফ্যাশন ডিজাইনার শর্বরী দত্তের আকস্মিক মৃত্যু, শোকোস্তব্ধ টলিউড ।

ফ্যাশন ডিজাইনার শর্বরী দত্তের আকস্মিক মৃত্যু, শোকোস্তব্ধ টলিউড ।

নজরবন্দি ব্যুরোঃ ফ্যাশন ডিজাইনার শর্বরী দত্তের আকস্মিক মৃত্যু, মৃত্যুকালে তাঁর বয়েস হয়েছিল ৬৩ বছর । বৃহস্পতিবার মধ্য রাতে শৌচাগার থেকে তাঁর দেহ উদ্ধার হয়। বিশ্ব বিখ্যাত ফ্যাশন ডিজাইনার শ্রী শর্বরী দত্তের আকস্মিক মৃত্যুতে হতভম্ব গ্ল্যামার দুনিয়া। পারিবারিক সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ কলকাতায় ব্রড স্ট্রিটের বাড়িতে তিনি থাকতেন, এদিন সকাল থেকেই ফোন তুলছিলেন না।

আরও পড়ুনঃ পরনে লাল শাড়ি, লাল টিপ, নাকে নথ পরে শীঘ্রই দেখা যাবে অক্ষয় কুমারকে।

রাত ১২ টা বেজে ১৫ মিনিটে তাঁর মৃতদেহ উদ্ধার করা হয়। প্রাথমিক সন্ধেহ , হার্ট অ্যাটাকেই মারা গিয়েছেন তিনি। নিজের বাড়িতে ছেলে ও বৌমার সঙ্গে থাকতেন তিনি। তবে এদিন তাঁদের সঙ্গে দেখায় হয়নি বলে প্রথমিক তদন্তে জানা গেছে বলে জানিয়েছে পুলিশ । নয়ের দশক থেকে তিনি ভারতীয় পুরুষের বেশভূষায় যে বৈপ্লবিক পরিবর্তন এনেছিলেন, তা তাঁকে বিশ্বের দরবারে সমাদৃত করেছিল। পাশ্চাত্যের ভাবনা নয়, বরং তিনি বিশ্বের ফ্যাশান ওয়ার্ল্ডে প্রবর্তন করেছিলেন প্রাচ্য সংস্কৃতিকে।

ধুতি পাঞ্জাবিতেও পুরুষকে অনবদ্য দেখতে লাগে । প্রাচীন মৌলিক নকশা এবং হারিয়ে যাওয়া সূচিশিল্পকে নতুন রূপে পেশ করেছিলেন তিনি । যা বদলে দিয়েছি ফ্যাশন দুনিয়ার চিরাচরিত প্রথাকে। দেশীয় ও আন্তর্জাতিক ফ্যাশন দুনিয়ায় শোরগোল পরে গিয়েছিল শর্বরী দত্তের তৈরী করা পোশাকের কারুকার্যে, যার মধ্যে উল্লেখযোগ্য হল শেরওয়ানি, আংরাখা, পিরান, বন্ধগলা ও কুর্তা। বাংলার মহারাজ থেকে শুরু করে পাকিস্তানের ইমরান খান – সকলকেই সাজিয়ে তুলেছিলেন ভারতীয় সংস্কৃতির সাজে। ওনার অকাল প্রয়াণে শোকজ্ঞাপন করেছেন বহু কলাকুশলীরা। ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পাল তাঁর শেষ শ্রদ্ধা জানিয়েছেন তাঁর দিদিকে। তিনি লিখেছেন, তুমি যেখানেই থাকো, ভালো থাকো।

নির্দেশক রাজ চক্রবর্তী জানিয়েছেন, ভীষণই দুঃখের খবর। খুব ভাগ্যবান ছিলাম, ওনার সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছিলাম। তিনি বাংলার পোশাককে আন্তর্জাতিক মর্যাদার শিখরে নিয়ে গিয়েছিলেন। আশা করি তিনি ভালো থাকবেন, যেখানেই থাকবেন। নির্দেশক অরিন্দম শীল ওনার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, খুব কাছের মানুষ ছিলেন শর্বরী দিদি। এখনও বিশ্বাস করতে পারছি না যে তিনি নেই! অভিনেত্রী তথা মডেল রুক্ষ্মিনী মৈত্র লিখেছেন, ঠিক কি বলব জানিনা। কিভাবে বলব তাও বুঝতে পারছি না।

আরও পড়ুনঃ ডিজিটাল মিডিয়ার প্রভাব অনেক বেশি, তাই গাইডলাইন আনা জরুরি , নির্দেশ সুপ্রিম কোর্টের ।

ফ্যাশন জগতে তোমার অনুপস্থিতি অপূরণীয়। সাংবাদিক সুমন দে টুইটারে কিছু পুরোনো ছবি পোস্ট করেছেন ফ্যাশন ডিজাইনার শর্বরী দত্তের। লিখেছেন, বিশ্বাস হচ্ছে না। ভালো থাকবেন আপনি। অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায় শেষ শ্রদ্বার্ঘ্য জানিয়েছেন শ্রী শর্বরী দত্তকে। তিনি লিখেছেন, খুব মনে পড়বে তোমার কথা শর্বরী দিদি। অভিনেত্রী সায়নী ঘোষ লিখেছেন, ভালো থেকো শর্বরী দি, খুব মনে পড়বে তোমাকে। অভিনেত্রী শ্রাবন্তী ওনার মৃ্ত্যুতে শোকাহত। তিনি লিখেছেন পরলোকের ওপারে শান্তিতে থাকুন।

ফ্যাশন ডিজাইনার শর্বরী দত্তের আকস্মিক মৃত্যু, অভিনেত্রী চৈতী ঘোষাল লিখেছেন, চলে গিয়েও থেকে গেলেন চিরকাল। খুব মনে পড়বে তোমার কথা শর্বরী দি। তুমি বেঁচে থাকবে বাংলা কাথা শিল্পে। অভিনেত্রী রূপাঞ্জনা মিত্র লিখেছেন, ঘুম থেকে উঠে খুব মন খারাপের একটি খবর পেলাম। শর্বরী দি আর নেই। অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী ফ্যাশন ডিজাইনারের প্রয়াণে শোকাহত। লিখেছেন বিশ্বাস হচ্ছে না শর্বরী দি আর নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x