IPL-এর বড় খবর, KKR- এর অধিনায়ক শ্রেয়স আইয়ার

নজরবন্দি ব্যুরোঃ কয়েক বছর ধরে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ছিলেন তিনি। কিন্তু এখন আর দল তাঁকে রাখেনি। তাই শিবির বদলের সিদ্ধান্ত নিয়েছেন শ্রেয়স। এই অফার লুফে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। সূত্রের খবর, তরুণ ক্রিকেটারের হাতেই দলের অধিনায়কত্ব তুলে দিতে চায় শাহরুখ খানের দল।  

আরও পড়ুনঃ করোনা সংক্রমণে দেশের প্রথম স্থানে কলকাতা, তাই এবার IPL হবে না ইডেনে?

গত মরশুমে চোটের কারণে একাধিক ম্যাচে অনুপস্থিত ছিলেন শ্রেয়স। দিল্লি ক্যাপিটালসের অধিনায়কত্ব সামলেছিলেন ঋষভ পন্থ। তাই ঋষভকেই অধিনায়ক হিসাবে বেছে নিয়েছে দিল্লি। এখন দিল্লি শ্রেয়সকে ছেড়ে দেওয়ার পর একাধিক ফ্র্যাঞ্চইজি লুফে নিতে চেয়ছিল। সেই তালিকায় প্রথম স্থানে রয়েছে কলকাতা।

কলকাতা ছাড়াও শ্রেয়সকে দলে নিতে চায় দিল্লি ক্যাপিটলস, চেন্নাই সুপার কিংস, মুম্বই ইন্ডিয়ান্স, রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং সানরাইজার্স হায়দ্রাবাদ। তবে কলকাতার বেছে নেওয়ার কারণ হল, গত কয়েক মরশুম ধরেই অধিনায়কত্ব নিয়ে সমস্যায় ভুগতে হয়েছে কলকাতাকে। গৌতম গম্ভীরের পর সেভাবে সফলতা অর্জন করতে পারেননি ইয়ন মর্গ্যান অরথবা দীনেশ কার্তিকরা। সেই খামতি পুরণ করতেই শ্রেয়সকে আনতে চায় কলকাতা নাইট রাইডার্স।

IPL-এর বড় খবর, বিরাট চমক কলকাতার 

IPL-এর বড় খবর, বিরাট চমক কলকাতার 
IPL-এর বড় খবর, বিরাট চমক কলকাতার

আইপিএলে শ্রেয়সের চমকপ্রদ পারফরম্যান্স অন্যান্য শিবিরের জন্য নজর কেড়েছে। ২০২০ সালে দিল্লি ক্যাপিটালসকে ফাইনালে নিয়ে যাওয়ার জন্য বিরাট অবদান ছিল শ্রেয়সের। মোট রান ছিল ৫১৯। ৮৭ ম্যাচ খেলে রান সংখ্যা ২,৩৭৫। গত ৮ ম্যাচে করেছেন ১৭৫ রান। শুধুমাত্র তাই-ই নয় সম্প্রতি টেস্ট অভিষেকেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শতরান করেছেন তিনি। তাই এবার কলকাতার ট্রাম্প কার্ড শ্রেয়স যে হতে চলেছেন সেবিষয়ে কোনও সন্দেহ নেই।