মুকুলের পর লাইনে সৌমিত্র, বিজেপির প্রতি ‘ক্ষোভে’ ইস্তফা দিচ্ছেন সাংসদ!

মুকুলের পর লাইনে সৌমিত্র, বিজেপির প্রতি 'ক্ষোভে' ইস্তফা দিচ্ছেন সাংসদ!
মুকুলের পর লাইনে সৌমিত্র, বিজেপির প্রতি 'ক্ষোভে' ইস্তফা দিচ্ছেন সাংসদ!

নজরবন্দি ব্যুরোঃ মুকুলের পর লাইনে সৌমিত্র, গুঞ্জন ছিলোই বেশ কয়েকদিন ধরে, রায় সাহেবের পর এবার পুরানো ঘরে ফিরবেন বিজেপি সাংসদ। কখনো দিলীপের বৈঠক এড়িয়ে যাওয়া, বা কখনো সোজা মুকুল রায়ের বাড়ি যাওয়া, বেশ কয়েকদিন ধরেই গুঞ্জনের মাঝে অবস্থান করছেন তিনি। স্ত্রী সুজাতা খাঁ বারবার বলেছেন স্বামীর উচিত পুরানো দলেই ফিরে আসা।

আরও পড়ুনঃ ‘বৌদি নেই…’, মুকুল-জায়াকে শেষ শ্রদ্ধা জানাতে হাজির রাজীব-সুনীল

তবে ড্যামেজ কন্ট্রোলের জন্য তিনি নিজের গেরুয়া শিবিরের প্রতি আনুগত্য প্রকাশ করেছেন, বলেছেন দলেই থাকবেন। তবে এতোদিন এবার ক্ষোভ চাপা থাকেনি আর। দলের প্রতি রাগ প্রকাশ করে জানিয়েছেন আর নয়।  সৌমিত্র খাঁ কিছুক্ষণ আগে ফেসবুকে পোস্ট করে বলেন, পদত্যাগ করলেও দলত্যাগ করছেন না তিনি। আর ফের এই ফেসবুক পোস্টে দলে থাকার বার্তাকে অনেকেই ড্যামেজ কন্ট্রোলের ইঙ্গিতই পাচ্ছেন।

মুকুলের পর লাইনে সৌমিত্র, কারণ সেই দলের প্রতি ক্ষোভই।

সূত্রের খবর সব ঠিক থাকলে বৃহস্পতির বার বেলাতেই পদ্মবন থেকে পদত্যাগ করছেন সৌমিত্র।  কারণ হিসেবে উঠে আসছে মনপ্রাণ দিয়ে দল করলেও মর্যাদা পেলেন না তিনি। তার পিছনের কারণ মোদি ক্যাবিনেটে জায়গা না পাওয়া।

একাধিক বার দিল্লি থেকে ডাক এসেছে, গিয়ে বৈঠক করেছেন কেন্দ্রীয় নেতা মন্ত্রীদের বিরুদ্ধে। মুকুল রায় ছেড়ে যাওয়ার পরেও জোর গলায় দল নিয়ে আওয়াজ উঠিয়েছেন। তবে তার মর্যাদা ফিরে পেলেন না বলেই দাবি।  এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বাঁকুড়ার বিজেপি সাংসদ জানিয়েছেন, রাস্তায় থাকেন তাঁরা তাই তাঁদের ,মন্ত্রী করার দরকার পড়েনা।

সৌমিত্রর এই মন্তব্য থেকেই ওয়াকিবহাল মহল মনে করছেন বহু চেস্টা করেও গেরুয়া শিবিরের ভেতরের ড্যামেজ কন্ট্রোল সম্ভব হচ্ছে না আর। এর সঙ্গেই পাশাপাশি উঠে আসছে, তবে কি এবার স্ত্রী এর কথা শুনে, পুর্বসূরী রায় সাহেবের পথ অনুসরণ করে ঘর বাপাসি হবে খাঁ সাহেবের। মুকুলের পর লাইনে সৌমিত্র, যদিও রায় সাহেব সহ তৃণমূলের অনেক নেতা মন্ত্রীরাই বলেছেন, লাইনে আছেন আরও অনেকে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here