সেজে উঠল সিপিএমের পুনর্দখল হওয়া পার্টি অফিস, উড়ল লাল পতাকা

সেজে উঠল সিপিএমের পুনর্দখল হওয়া পার্টি অফিস, উড়ল লাল পতাকা

নজরবন্দি ব্যুরো: সেজে উঠল সিপিএমের পুনর্দখল হওয়া পার্টি অফিস, সামনেই বঙ্গে বিধানসভা নির্বাচন। এই নির্বাচনে বাংলায় মাটিকে শক্ত করতে প্রস্তুত সিপিআইএম। এদিকে ভাটপাড়া-জগদ্দলের সিপিআইএম অফিস দখলমুক্ত হওয়ার জন্য খুশির হাওয়া বাম শিবিরে। রবিবার একটি টুইট করেন সিপিএম-এর রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। পার্টি অফিসের ছবি পোস্ট করে তিনি লেখেন, ‘সেজে উঠেছে দখল মুক্ত হওয়া ভাটপাড়া জগদ্দলের সি পি আই(এম) অফিস। লাল সেলাম’। প্রসঙ্গত, আসন্ন বিধানসভা ভোটের নির্ঘন্ট প্রকাশের এখনও কয়েক মাস দেরি আছে।

আরও পড়ুনঃ পুরুলিয়ায় রোড শো শুভেন্দুর, বর্ধমানে পাল্টা রোড শো তৃণমূলের

কিন্তু সব রাজনৈতিক দলই ভোটের সলতে পাকানোর কাজ শুরু করে দিয়েছে। এদিকে সাংগঠনিক রক্তক্ষরণের মধ্যেও কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে লড়াই করার কৌশল নিয়েছে সিপিএম। সঙ্গে এলাকায় এলাকায় পার্টি অফিস খুলে হারিয়ে যাওয়া জমি ফিরে পেতে চাইছে তারা। গত ২০১১ সালে ক্ষমতাচ্যূত হওয়ার পর থেকেই রাজ্যে রাজনৈতিক জমি হারাতে শুরু করেছিল সিপিএম। শাসকদল তৃণমূলের ‘আগ্রাসনেই’ একের পর এক পার্টি অফিস হাতছাড়া হতে শুরু করে তাদের।

কিছু কিছু এলাকায় পার্টি অফিস থাকলেও তা খোলার লোকজন পাওয়া দুষ্কর হচ্ছিল। কিন্তু গত কয়েক মাসে সিপিএমের বিভিন্ন এরিয়া কমিটির পার্টি অফিসের তালা খুলতে শুরু করেছে। যদিও সিপিএমের এই ‘জমি’ ফিরে পাওয়া বিধানসভা ভোটে তাদের ফলাফলের উপর কোনও প্রভাব ফেলবে কি না, তা এখনই বলা কঠিন। পুরোটাই সময় বলবে।

কয়েকদিন আগেই দুদিনের বিশেষ অধিবেশনে সূর্যকান্তবাবু জানান, মেহনতী মানুষের জন্য বামপন্থীরাই লড়াই করছে। সূত্রের খবর, রাজ্য কমিটির সভায় রিপোর্ট পেশ করেন রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।সভায় তিনি বলেন, রাজ্যের পরিস্থিতিতেও পরিবর্তন এসেছে। মেহনতী মানুষের জন্য বামপন্থীরাই লড়াই করছে।

সেজে উঠল সিপিএমের পুনর্দখল হওয়া পার্টি অফিস, এই লড়াইয়ের পরিসর বৃদ্ধি করতে হবে। তার মাধ্যমে বামপন্থী, গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ শক্তির ব্যাপক ঐক্য গড়ে তুলতে হবে। সেই ঐক্যের ভিত্তিতে বিধানসভা নির্বাচনে লড়াই হবে। বুথ স্তরে সাংগঠনিক প্রস্তুতি জোরদার করতে হবে। এই লড়াইয়ে বিরাট ভূমিকা পালন করবেন তরুণরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x