অন্য দেশকে ‘উপদেশ’, অথচ ভারতে সংখ্যালঘুদের অবস্থা ক্রমশ খারাপ হচ্ছে: মেহবুবা

অন্য দেশকে ‘উপদেশ’, অথচ ভারতে সংখ্যালঘুদের অবস্থা ক্রমশ খারাপ হচ্ছে: মেহবুবা

নজরবন্দি ব্যুরো: অন্য দেশকে ‘উপদেশ’, ফের কেন্দ্রকে এক হাত নিলেন পিডিপি-র সভানেত্রী মেহবুবা মুফতি। তিনি বলেছেন, ‘দেশে সংখ্যালঘুদের অবস্থা প্রতিদিনই খারাপ হচ্ছে। অথচ নয়াদিল্লি রোজ অন্য একটি দেশকে শেখাচ্ছে যে কীভাবে সংখ্যালঘুদের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে।’ বৃহস্পতিবার এই অভিযোগ তুললেন পিডিপি-র সভানেত্রী মেহবুবা মুফতি। বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের একটি বক্তব্যের জবাব দিতে গিয়ে এই অভিযোগ করেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: রাজনীতির উর্দ্ধে মানবিকতা , হালিশহরে নিহত বিজেপি কর্মীর স্ত্রীকে সরকারি চাকরি দিলেন মুখ্যমন্ত্রী

প্রসঙ্গত, চলতি মাসের ৫ তারিখ ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর গিয়েছেন শ্রীলঙ্কা সফরে। নিজের সেই সফরে গিয়ে তামিলদের প্রসঙ্গে শ্রীলঙ্কা সরকারের পদক্ষেপ নিয়ে মন্তব্য করেন বিদেশমন্ত্রী। তিনি জানান, তামিলদের সুবিচার ও সমানাধিকার দেওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে শ্রীলঙ্কা। আর এই মন্তব্যেরই পাল্টা দিয়েছেন মেহবুবা। তিনি একটি টুইট করেন।

অন্য দেশকে ‘উপদেশ’, আর সেই টুইটে লেখেন, “কীভাবে সংখ্যালঘুদের সঙ্গে ব্যবহার করা উচিত, তা নিয়ে অন্য দেশকে শেখাচ্ছেন। অথচ ভারতে সংখ্যালঘুদের অবস্থা ক্রমশ খারাপ হচ্ছে।” দেশের অগ্রগতির জন্য সামাজিক সংহতি খুব প্রয়োজন বলে দাবি করেছেন পিপলস ডেমোক্রেটিক পার্টির সভানেত্রী। তিনি এই জানিয়েছেন, ভারতেও এই বিষয়টি খুব গুরুত্বপূর্ণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x