রাজ্যের সব কন্টেনমেন্ট জোনে কড়া লকডাউন; ফের রাস্তায় নামছে পুলিশ।

রাজ্যের সব কন্টেনমেন্ট জোনে কড়া লকডাউন; ফের রাস্তায় নামছে পুলিশ।

নজরবন্দি ব্যুরোঃ করোনার দূর্বার গতি রোধ করতে ফের সম্পূর্ণ লকডাউন! ভয়াবহ ভাবে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় রাজ্যের সমস্ত কনটেনমেন্ট জোনে ফের কড়া লকডাউন ঘোষণা করে নির্দেশিকা দিল নবান্ন! আজ স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এই ঘোষণা করেছেন।

পরশু অর্থাৎ বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে কন্টেনমেন্ট জোনগুলিকে কড়া লকডাউনের নির্দেশিকা জারি করা হয়েছে রাজ্য সরকারের তরফে।নবান্ন-র তরফে নির্দেশ দেওয়া হয়েছে কনটেনমেন্ট জোনে সমস্ত সরকারি এবং বেসরকারি অফিস বন্ধ থাকবে। এমার্জেন্সি ছাড়া চলবে না কোন গাড়ি।

কল-কারখানা, মার্কেট কমপ্লেক্স সবই বন্ধ করা হচ্ছে। শুধুমাত্র জরুরি পরিষেবার ক্ষেত্রে মিলবে ছাড়। তবে একেবারে প্রাথমিক পর্যায়ে লকডাউন যেমন ছিল তেমনই নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র পাওয়া যাবে বাজারে।

উল্লেখযোগ্য ব্যাপার হল লকডাউন কার্যকর করে ফের পুলিশ এবং প্রশাসনের আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে। উল্লেখ্য লকডাউনের প্রাথমিক পর্যায়ের প্রথম ২ দিন রাজ্যের ওলিতে গলিতে পুলিশ অ্যাকটিভ থাক্লেও দিন সাতেকের মধ্যেই তাঁদের যায়গায় দেখা যায় সিভিক ভলেন্টিয়ার দের। পরে তাঁদের কেও খুঁজে পাওয়া যায়নি লকডাউন মানা বাধ্য করাতে।

বরং সরকার একের পর এক ক্ষেত্রে ছাড় ঘোষণা করে যার ফলে করোনা ভাইরাসের সংক্রমণ এমন পর্যায়ে বেড়ে গিয়েছে যা রুখতে ফের কঠোর লকডাউনের সিদ্ধান্ত নিতে বাধ্য হল রাজ্যের সরকার। এদিন কলকাতা, উত্তর ২৪ পরগনা সহ বিভিন্ন জেলা প্রশাসন ফের লকডাউনের বিষয়ে নবান্নে রিপোর্ট পাঠায়। পর্যালোচনার পর স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় কন্টেনমেন্ট জোনগুলিতে কড়া লকডাউনের বিষয়ে নির্দেশিকা জারি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x