৩ ফরম্যাটের ক্রিকেটে ব্যাটসম্যান হিসেবে নতুন রেকর্ড বিরাটের

৩ ফরম্যাটের ক্রিকেটে ব্যাটসম্যান হিসেবে নতুন রেকর্ড বিরাটের
৩ ফরম্যাটের ক্রিকেটে ব্যাটসম্যান হিসেবে নতুন রেকর্ড বিরাটের

নজরবন্দি ব্যুরোঃ পাঁচ ম্যাচের সিরিজে এখন ২-১ ব্যবধানে পিছিয়ে টিম ইন্ডিয়া । তবে সিরিজে ব্যাট হাতে দুরন্ত ফর্মে রয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি । দ্বিতীয় T-20 তে  অপরাজিত ৭৩ রানের পর তৃতীয় ম্যাচেও বিরাটের ব্যাট থেকে এসেছে ৭৭ রানের দুরন্ত ইনিংস। আর এর সৌজন্যেই এবার টি-২০ ব়্যাঙ্কিংয়ে প্রথম পাঁচে ঢুকে পড়লেন তিনি।

আরও পড়ুনঃ আরও ৪ আসনে প্রার্থীর নাম প্রকাশ করলো গেরুয়া শিবির, উলুবেড়িয়া দক্ষিণের চমক পাপিয়া অধিকারী

 এই নিয়ে ক্রিকেটের তিন ফরম্যাটে একমাত্র ব্যাটসম্যান হিসেবে অনন্য নজিরও গড়লেন।ICC’র পক্ষ থেকে সদ্য প্রকাশিত টি-২০ ক্রিকেটে ব্যাটসম্যানদের ক্রমতালিকায় এক নম্বরে রয়েছেন ইংল্যান্ডের ডেভিড মালান (৮৯৪)। অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ ৮৩০ পয়েন্ট নিয়ে রয়েছেন দ্বিতীয় স্থানে। পাকিস্তানের বাবর আজম (৮০১) রয়েছেন তৃতীয় স্থানে।

এরপর চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছেন ভারতের কে এল রাহুল (৭৭১) এবং ভারত অধিনায়ক বিরাট কোহলি (৭৪৪)। অপর দিকে চলতি সিরিজে প্রথম ম্যাচে ০ করে ফিরলেও দ্বিতীয় ম্যাচেও ৭৩ রানে অপরাজিত ছিলেন বিরাট। মঙ্গলবার রাতে ৭৭ রানে অপরাজিত থেকে উইলিয়ামসনকে ছুঁলেন ভারত অধিনায়ক।

অধিনায়ক হিসেবে উইলিয়ামসনের ঝুলিতে ছিল ১১টি অর্ধ শতরান। ইংল্যান্ডের বিরুদ্ধে পরবর্তী ম্যাচ গুলোতে ছন্দে থাকলে অধিনায়ক হিসেবে T-20 তে সবচেয়ে বেশি অর্ধ শতরান করার নজির গড়ে ফেলতে পারেন বিরাট।