শতাধিক শূন্যপদ! দ্রুত নিয়োগ প্রক্রিয়া শুরু করল কলকাতা হাইকোর্ট।

শতাধিক শূন্যপদ! দ্রুত নিয়োগ প্রক্রিয়া শুরু করল কলকাতা হাইকোর্ট।

নজরবন্দি ব্যুরো: শতাধিক শূন্যপদ! দ্রুত নিয়োগ প্রক্রিয়া শুরু করল কলকাতা হাইকোর্ট। ডেটা এন্ট্রি অপারেটর, সিস্টেম অ্যানালিস্ট, সিনিয়র প্রোগ্রামার এবং সিস্টেম ম্যানেজার পদে মোট ১৫৯ জনকে নিয়োগ করছে কলকাতা হাইকোর্ট। প্রাথমিক ভাবে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ করা হবে। পরে কাজের নিরিখে কর্মীদের স্থায়ী করা হতে পারে। মেধাবী খেলোয়াড়দের জন্য সংরক্ষণ থাকবে। কী করে নিয়োগ করা হবে তা সম্পর্কে খুঁটিনাটি তথ্য জেনে নিন এবং অনলাইনে আবেদন করুন।

আরও পড়ুন: কনুইয়ে চোট ঋষভের, তবে কি পরের টেস্টে দলে ঋদ্ধি?

ডেটা এন্ট্রি অপারেটর পদের যোগ্যতা: মোট শূন্যপদের সংখ্যা ১৫৩টি। মাধ্যমিক বা সমতুল্য বোর্ডের পরীক্ষায় পাশ, সঙ্গে কম্পিউটার অ্যাপ্লিকেশনের ১ বছরের ডিপ্লোমা কোর্স করা প্রয়োজন। ঘন্টায় অন্তত ৮০০০ ‘কি ডিপ্রেশন’-এর দক্ষতা থাকা জরুরি। স্নাতক প্রার্থীদের কম্পিউটার অ্যাপ্লিকেশনের ১ বছরের ডিপ্লোমা করা থাকলে অগ্রাধিকার পাবেন। এর সঙ্গে ডেটা এন্ট্রির কাজের অভিজ্ঞতা থাকলে ভাল হয়।

শতাধিক শূন্যপদ , ডেটা এন্ট্রি অপারেটর পদের বয়স, বেতন ও প্রার্থী বাছাই: আবেদনকারীর বয়স ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। এই পদেন বেতন ২২,৭০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকা। প্রার্থীদের পরীক্ষার ফি ৮০০ টাকা। তবে পশ্চিমবঙ্গের তপশিলিদের জন্য এই ফি ৪০০ টাকা, এর সঙ্গে ব্যাঙ্ক চার্জ অতিরিক্ত। এই পদের প্রার্থী বাছাই করা হবে ১০০ নম্বরের প্রতিযোগিতামূলক পরীক্ষা, ৪০০ নম্বরের ডেটা এন্ট্রি স্পিড টেস্ট এবং তৃতীয় পর্যায়ে ইন্টারভিউ (মৌখিক)-এর মাধ্যমে যোগ্য প্রার্থী বেছে নেওয়া হবে।

সিস্টেম অ্যানালিস্ট (প্রোগ্রামিং): মোট শূন্যপদের সংখ্যা ৩টি। এই পদের জন্য আবেদনকারীকে ইঞ্জিনিয়ারিং টেকনোলজির স্নাতক বা ইনফর্মেশন টেকনোলজির স্নাতক বা কম্পিউটার অ্যাপ্লিকেশনের স্নাতকোত্তর হতে হবে। এর সঙ্গে প্রোগ্রামিং অথবা সফটওয়্যার ডেভলপমেন্ট ফিল্ডে অন্তত ৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকা চাই। আবেদনকারীর বয়স ২৬ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। এই পদের বেতন ৫৬,১০০ টাকা থেকে ১,৪৪,৩০০ টাকা। প্রার্থীদের পরীক্ষার ফি ১,২০০ টাকা। তবে পশ্চিমবঙ্গের তপশিলিদের জন্য এই ফি ৫০০ টাকা, এর সঙ্গে ব্যাঙ্ক চার্জ অতিরিক্ত। এই পদের প্রার্থী বাছাই করা হবে ২০০ নম্বরের (২ ঘণ্টার পরীক্ষা) প্রতিযোগিতামূলক পরীক্ষা এবং ৫০ নম্বরের ইন্টারভিউ (মৌখিক)-এর মাধ্যমে।

সিনিয়র প্রোগ্রামার: মোট শূন্যপদের সংখ্যা ১টি। এই পদের জন্য আবেদনকারীকে ইঞ্জিনিয়ারিং টেকনোলজির স্নাতক বা ইনফর্মেশন টেকনোলজির স্নাতক বা কম্পিউটার অ্যাপ্লিকেশনের স্নাতকোত্তর হতে হবে। এর সঙ্গে প্রোগ্রামিং অথবা সফটওয়্যার ডেভলপমেন্ট ফিল্ডে অন্তত ১০ বছরের কাজের অভিজ্ঞতা থাকা চাই। আবেদনকারীর বয়স ৩১ বছর থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে। বেতন ৬৭.৩০০ টাকা থেকে ১,৭৩,২০০ টাকা। প্রার্থীদের পরীক্ষার ফি ১,২০০ টাকা। তবে পশ্চিমবঙ্গের তপশিলিদের জন্য এই ফি ৫০০ টাকা, এর সঙ্গে ব্যাঙ্ক চার্জ অতিরিক্ত। এই পদের প্রার্থী বাছাই করা হবে ২০০ নম্বরের (২ ঘণ্টার পরীক্ষা) প্রতিযোগিতামূলক পরীক্ষা এবং ৫০ নম্বরের ইন্টারভিউ (মৌখিক)-এর মাধ্যমে।

সিস্টেম ম্যানেজার: মোট শূন্যপদের সংখ্যা ২টি। ইঞ্জিনিয়ারিং টেকনোলজির স্নাতক অথবা ইনফর্মেশন টেকনোলজির স্নাতক অথবা কম্পিউটার অ্যাপ্লিকেশনের স্নাতকোত্তর হতে হবে। সঙ্গে প্রোগ্রামিং অথবা সফটওয়্যার প্যাকেজে অন্তত ১০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনকারীর বয়স ৩১ বছর থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে। বেতন ৬৭.৩০০ টাকা থেকে ১,৭৩,২০০ টাকা। প্রার্থীদের পরীক্ষার ফি ১,২০০ টাকা। তবে পশ্চিমবঙ্গের তপশিলিদের জন্য এই ফি ৫০০ টাকা, এর সঙ্গে ব্যাঙ্ক চার্জ অতিরিক্ত। এই পদের প্রার্থী বাছাই করা হবে ২০০ নম্বরের (২ ঘণ্টার পরীক্ষা) প্রতিযোগিতামূলক পরীক্ষা এবং ৫০ নম্বরের ইন্টারভিউ (মৌখিক)-এর মাধ্যমে।

শতাধিক শূন্যপদ! পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করে প্রিন্ট নিতে হবে http://www.calcuttahighcourt.gov.in ওয়েবসাইটের সংশ্লিষ্ট লিঙ্কের থেকে। পরীক্ষা, ইন্টারভিউয়ের সময় সঙ্গে রাখতে হবে যাবতীয় প্রমাণপত্রের মূলগুলি। ওপরে বলা সব পদের ক্ষেত্রেই প্রথমে ২ বছরের প্রবেশন। প্রবেশন শেষে হাইকোর্টের বর্তমান নিয়ম অনুযায়ী চাকরি হবে। আবেদন জানাতে হবে অনলাইনে। অনলাইন আবেদনের প্রক্রিয়া শুরু হবে ১১ জানুয়ারি থেকে। আবেদনের সময় কেন্দ্র/ রাজ্য সরকারি কর্মচারীদের নো অবজেকশন সার্টিফিকেট থাকতে হবে। আবদনের শেষ তারিখ ২৮ জানুয়ারি, ২০২১। রেজিস্ট্রেশন এর ক্ষেত্রে হেল্প ডেস্ক ই-মেল আইডি হল chchelpdesk1@gmail.com এবং হেল্প ডেস্কের ফোন নম্বর হল 900 76-58127 ও 90076-58136।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x