কার্তিকের নেতৃত্ব ছাড়া নিয়ে চাঞ্চল্যকর বয়ান প্রাক্তন নাইট অধিনায়ক গম্ভীরের

কার্তিকের নেতৃত্ব ছাড়া নিয়ে চাঞ্চল্যকর বয়ান প্রাক্তন নাইট অধিনায়ক গম্ভীরের

নজরবন্দি ব্যুরোঃ কার্তিকের নেতৃত্ব ছাড়া নিয়ে চাঞ্চল্যকর বয়ান প্রাক্তন নাইট অধিনায়ক গম্ভীরের ।করোনা আবহে বিশ্বের সবচেয়ে বড় টি ২০ ক্রিকেট লীগ আইপিএল এবার অনুষ্ঠিত হচ্ছে আরব দেশে। যে টুর্নামেন্টের প্রথমার্ধ সম্প্রতি শেষ হয়েছে।এখন দল্গুলির মধ্যে চলছে দ্বিতীয়ার্ধের খেলা।এদিকে দু বারের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স ৮ টা ম্যাচের ৪ টিতে জিতে টেবিল চার নম্বরে থাকলেও আহামরি কোন পারফরম্যান্স তারা দেখাতে পারেনি। দলের অধিনায়ক দীনেশ কার্ত্তিক একটি অর্ধশতরান করলেও ব্যাট হাতে তার রানের খরা চলছে বলাই জায়। এই অবস্থায় গতকাল মুম্বাই এর বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে নেতৃত্ব ছেড়ে দেন দীনেশ কার্তিক। তবে আধিনায়ক বদলে তাদের ভাগ্য ফেরেনি।গতকাল ৮ উইকেটে শোচনীয় হারের সম্মুখীন হয় তারা।

আরও পড়ুনঃমধ্য কলকাতার বহুতলে ভয়াবহ আগুন, ভেতরে আটকে ৫০টির বেশি পরিবার!

নেতৃত্ব ছাড়ার কারণ হিসেবে কার্তিক বলেছেন,নিজের ব্যাটিংয়ে আরও মনোনিবেশ করতে চান। ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগ্যানের হাতে কেকেআরের নেতৃত্বভার তুলে দেন তিনি। কার্তিক অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর পরই একটি টুইট করেন প্রাক্তন নাইট অধিনায়ক গৌতম গম্ভীর। আর গম্ভীরের এই টুইট ঘিরে রহস্য দানা বেঁধেছে।দীনেশ কার্তিক কি নিজে থেকে অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছেন? নাকি সরে যেতে বাধ্য করা হয়েছে তাঁকে? এই নিয়ে জল্পনা চলছে। কারণ কার্তিকের নেতৃত্ব নিয়ে বেশ কয়েকদিন ধরেই সমালোচনা চলছিল। এর আগে গৌতম গম্ভীরকে সরিয়ে ২০১৮ সালে দীনেশ কার্তিকের হাতে কলকাতা নাইট রাইডার্সের দায়িত্ব দেওয়া হয়। সেবার দল প্লে-অফে খেললেও ২০১৯ সালে কলকাতার পারফরম্যান্স ছিল একেবারে তলানিতে। গ্রুপ পর্ব থেকেই ছিটকে যায় কলকাতা।

চলতি মরশুমে আইপিএলের সাত ম্যাচের চারটিতে জিতে পয়েন্ট টেবিলে চার নম্বরে। কেকেআর এমন পারফরম্যান্সের জন্য কাঠগড়ায় তোলা হয়েছে কার্তিককে।শুক্রবার অধিনায়ক হিসেবে দীনেশ কার্তিক সরে দাঁড়ানোর পর সেই রহস্যময় টুইটটি করে বসেন কলকাতাকে দুবার আইপিএল জেতানো অধিনায়ক গৌতম গম্ভীর।তিনি লেখেন, “একটা উত্তরাধিকার তৈরি করতে অনেক সময় লাগে, কিন্তু তা নষ্ট করতে স্রেফ কয়েক মিনিট লাগে।”

কার্তিকের নেতৃত্ব ছাড়া নিয়ে চাঞ্চল্যকর বয়ান প্রাক্তন নাইট অধিনায়ক গম্ভীরের । এই টুইট ঘিরে জোর জল্পনা শুরু হয়েছে। তবে কি নাইট শিবিরে সৌরভ গাঙ্গুলির মতো ষড়যন্ত্রের শিকার হয়েছিলেন গৌতম গম্ভীরও!২০১১ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত কেকেআরের নেতৃত্বভার সামলেছেন গৌতম গম্ভীর। প্রতিবারই দল প্লে-অফে খেলেছে। যার মধ্যে দুবার চ্যাম্পিয়ন করেছিলেন কলকাতা নাইট রাইডার্সকে। তারপরেও ২০১৮ সাল তাঁকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়।প্রাক্তন অধিনায়কের এই টুইট যথেষ্ট চাঞ্চল্য ছড়িয়েছে ক্রিকেট দুনিয়ায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x