Manik Bhattacharya: ‘পলাতক’ মানিক এবার গ্রেফতার! হাইকোর্টে গেল ইডি

নজরবন্দি ব্যুরোঃ প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ দুর্নীতি মামলায় সরাসরি নাম জড়িয়েছিল মানিক ভট্টাচার্যের। পর্ষদের সভাপতি পদ থেকে অপসারিত করে কলকাতা হাইকোর্ট। দুর্নীতি মামলায় তদন্তে নেমে বারবার মানিককে তলব করেছে ইডি। কিন্তু প্রত্যেকবারেই হাজিরা এড়িয়ে গেছেন তিনি। তাই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হল কেন্দ্রিয় তদন্তকারী সংস্থা। ‘পলাতক’ মানিক এবার গ্রেফতার! জল্পনা তুঙ্গে।

আরও পড়ুনঃ দেড় মাসের মধ্যে তিনবার! শুভেন্দুকে মারার চেষ্টা? তদন্তের জন্য আদালতে যাচ্ছে BJP
এর আগে একাধিকবার প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এর আগে একাধিকবার সিবিআইয়ের দ্বারস্থ হয়েছেন তৃণমূল বিধায়ক। কিন্তু একাধিক অজুহাতে হাজিরা এড়িয়ে গেছেন তিনি। গত ১০ অগস্টও ইডি ডেকে পাঠিয়েছিল মানিককে। কিন্তু মানিকের তরফে তার কোনও জবাব এসে পৌঁছয়নি।

'পলাতক' মানিক এবার গ্রেফতার! জল্পনা তুঙ্গে 
‘পলাতক’ মানিক এবার গ্রেফতার! জল্পনা তুঙ্গে

এরপরেই তাঁর বিরুদ্ধে পদক্ষেপ নিতে বর্ষীয়ান আইনজীবীদের সঙ্গে কথা বলছেন ইডির আধিকারিকরা। গত জুলাই মাসে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় সমস্ত তথ্য সিবিআইয়ের হাত থেকে নেয় ইডি। আর্থিক লেনদেনের বিষয়ে স্বতঃপ্রণোদিতভাবে প্রবেশ করে ইডি। ২২ জুলাই রাজ্যের অন্যান্য জায়গার মতোই মানিক ভট্টাচার্যের বাড়িতে চলে তল্লাশি অভিযান।

‘পলাতক’ মানিক এবার গ্রেফতার! জল্পনা তুঙ্গে 

'পলাতক' মানিক এবার গ্রেফতার! জল্পনা তুঙ্গে 
‘পলাতক’ মানিক এবার গ্রেফতার! জল্পনা তুঙ্গে

তখনই নিয়োগ সম্পর্কিত একাধিক তথ্য হাতে পায় ইডি। সমস্ত তথ্য প্রমাণ সামনে রেখেই আগামী দিনে অভিযানে নামতে চলেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এর আগে প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশের পরেই মানিকের পরিবারের একাধিক সদস্যদের সম্পত্তি এখন কেন্দ্রিয় সংস্থাগুলির স্ক্যানারে। সেই রায়ের বিরুদ্ধে হাই কোর্টের ডিভিশন বেঞ্চে আবেদনও করেছিলেন মানিক। এরই মধ্যে ইডির হস্তক্ষেপে কিছুটা চাপে তৃণমূল বিধায়ক।