সোনিয়া গান্ধী ও মায়াবতীকে ভারতরত্ন দেওয়া হোক, দাবি কংগ্রেস নেতার

সোনিয়া গান্ধী ও মায়াবতীকে ভারতরত্ন দেওয়া হোক, দাবি কংগ্রেস নেতার

নজরবন্দি ব্যুরো: সোনিয়া গান্ধী ও মায়াবতীকে ভারতরত্ন দেওয়া হোক, দাবি কংগ্রেস নেতার এমনটাই দাবি তুললেন উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত। টুইটারে ইউপিএ চেয়ারম্যান তথা কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী ও বসপা নেত্রী মায়াবতীর ভূয়সী প্রশংসা করেন রাওয়াত। তিনি লেখেন, ভারতীয় মহিলাদের উন্নতিতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন সোনিয়া গান্ধী।

আরও পড়ুনঃ কর্মীদের মন গলাতে পারবেন যুবরাজ? উত্তরবঙ্গে অগ্নিপরীক্ষার মুখে অভিষেক

পাশাপাশি, সমাজের পিছিয়ে পড়া মানুষের জন্য সারাজীবন ধরে কাজ করে চলেছেন মায়াবতী। সমাজের প্রতি এই অবদানের কথা মাথায় রেখে তাঁদের দেশের সেরা সম্মানে ভূষিত করা উচিৎ।

উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী আরও লিখেছেন, ভারতীয় মহিলাদের উন্নয়নের দিশা দেখিয়েছেন সোনিয়া গান্ধী। ভারতীয় নারীরা তাঁকে নিয়ে গর্বিত। উল্লেখ্য, টানা দশ বছর ইউপিএর চেয়ারপার্সন ছিলেন সোনিয়া গান্ধী

সেই সময় পরপর চার বছর বিশ্বের সবচেয়ে প্রভাবশালী মহিলা নির্বাচিত হয়েছিলেন। ২০০১ থেকে ২০১০ পর্যন্ত কংগ্রেস নেতৃত্বাধীন সরকারকে বকলমে তিনি পরিচালনা করতেন বলেও মনে করে রাজনৈতিক মহল।

সোনিয়া গান্ধী ও মায়াবতীকে ভারতরত্ন দেওয়া হোক, দাবি কংগ্রেস নেতার তাঁর এই ভূমিকাকে সম্মান জানানো প্রয়োজন বলে মনে করেন হরিশ রাওয়াত। কংগ্রেস নেতার কথা, সমাজের পিছিয়ে পড়া মানুষের জন্য ক্রমাগত কাজ করে চলেছেন মায়াবতী। তাঁকেও ভারতরত্ন দেওয়া উচিৎ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x