কড়া লকডাউন ঘোষণা নবান্নের! জানুন কোন ক্ষেত্রে থাকছে ছাড়।

কড়া লকডাউন ঘোষণা নবান্নের! জানুন কোন ক্ষেত্রে থাকছে ছাড়।

নজরবন্দি ব্যুরোঃ করোনার দূর্বার গতি, ফের সম্পূর্ণ লকডাউনের পথে কলকাতা! ভয়াবহ ভাবে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় রাজ্যের একাধিক এলাকায় ফের কড়া লকডাউন ঘোষণা নবান্নের! জানুন কোন ক্ষেত্রে থাকছে ছাড়।

সংক্রমণ এবং মৃত্যুর নিরিখে দেশে প্রতিদিনই তৈরী হচ্ছে নতুন নতুন রেকর্ড। আজকের বুলেটিনে রাজ্য সরকারের স্বাস্থ্য দফতর জানিয়েছে রাজ্যে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৮৬১ জন।নতুন ৮৬১ জন আক্রান্ত কে নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ হাজার ৯৮৭ জন।

আরও পড়ুনঃ সুখবর, Samsung Galaxy S10 এর দাম কমল ২১ হাজার টাকা!

পাশাপাশি মৃত্যুমিছিলও অব্যাহত রয়েছে রাজ্যে। এদিনের বুলেটিনে রাজ্য সরকার জানিয়েছে সার্বিক ভাবে গত ২৪ ঘন্টায় মৃত্যু বেড়েছে আরও ২২ টি। যা নিয়ে রাজ্যে করোনা ভাইরাসে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৭৯।

রাজ্যের মধ্যে কলকাতা, উত্তর ২৪ পরগণা, দক্ষিন ২৪ পরগণা এবং হাওড়ার অবস্থা সবথেকে গুরুতর। এই পরিস্থিতিতে রাজ্য সরকার বেশ কিছু এলাকায় এবার কমপ্লিট লকডাউনের পথে হাঁটছে। উত্তর দিনাজপুরের ডালখোলায় ১৪ দিনের জন্য সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে।লকডাউন শূরু বুধবার থেকে। মালদাতেও করোনা বিস্তার ঠেকাতে তিনটি পুরসভা এলাকায় সাতদিনের জন্য সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে।

পুরসভা গুলি হল, ইংরেজ বাজার, কালিয়াচক, ও পুরাতন মালদা। মঙ্গলবার থেকে এই এলাকাগুলি সম্পূর্ণ লকডাউনের আওতায় পড়বে। পাশাপাশি নবান্নের তরফে জানানো হল, উত্তর ২৪ পরগনায় ফের জারি হচ্ছে কড়া লকডাউন। এখন বৈঠক চলছে কলকাতা-সহ আরও বেশ কয়েকটি জেলা নিয়ে। উল্লেখ্য এখন চলছে আনলক ২ এর পর্যায়, প্রায় সবই খুলে গেছে রাজ্য তথা দেশ জুড়ে এই অবস্থায় ফের কড়া লকডাউন কতটা কার্যকর হবে তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এক ঝলকে দেখে নিন কিকি খোলা থাকছে নতুন করে ঘোষিত কড়া লকডাউনে?

নির্দেশিকা অনুযায়ী, অত্যাবশ্যকীয় পণ্য যেমন মুদি, সবজি, মাছ, মাংস, দুধ, ডিম, ফল, ওষুধের এসব ক্ষেত্রে মিলবে ছাড়। তবে বেঁধে দেওয়া হয়েছে দোকান খোলার সময়। হোম ডেলিভারির চালু থাকছে। সম্পূর্ণ বন্ধ চায়ের দোকান। উত্তর ২৪ পরগনার জন্য ফের বন্ধ করে দেওয়া হয়েছে গণপরিবহণও। অফিস চালু থাকলে কর্মী সংখ্যা বেঁধে দেওয়া হয়েছে ২০ শতাংশ। ছাড়ের আওতায় ব্যাংক, এটিএম, পোস্টাল, ফায়ার ও সিভিল সার্ভিস। বিমান চালানোর ক্ষেত্রেও ফের নিষেধাজ্ঞা জারি হয়েছে সরকারের তরফে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *