দাঁড়াতে হবে না লাইনে, ভ্যাকসিন প্রদানে অভিনব পদক্ষেপ কলকাতা পুরসভার।

দাঁড়াতে হবে না লাইনে, ভ্যাকসিন প্রদানে অভিনব পদক্ষেপ কলকাতা পুরসভার।
দাঁড়াতে হবে না লাইনে, ভ্যাকসিন প্রদানে অভিনব পদক্ষেপ কলকাতা পুরসভার।

নজরবন্দি ব্যুরোঃ দাঁড়াতে হবে না লাইনে, ভ্যাকসিন প্রদানে অভিনব পদক্ষেপ কলকাতা পুরসভার। দেশের মত রাজ্যও আক্রান্ত করোনার মারণ কামড়ে। ইতিমধ্যেই রাজ্য জুড়ে কার্যত ১৫ দিনের লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। দেশ বিদেশের চিকিৎসামহল আগেই জানিয়েছে সংক্রমণ ঠেকাতে ও দীর্ঘকালীন মুক্তি পাওয়ার একমাত্র সমাধান ব্যাপক হারে টীকাকরণ। তবে গোটা দেশের মতই রাজ্যেও ব্যাপক ভ্যাকসিনের আকাল।

আরও পড়ুনঃ সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে এলেও ফের এক সপ্তাহ লকডাউনের মেয়াদ বৃদ্ধি পেল রাজধানীতে।

ভ্যাকসিন মিললেও সেখানে ভোর থেকে লম্বা লাইনের চিত্র ধরা পড়ছে রাজ্য জুড়ে। অনেক ক্ষেত্রে লাইন দিয়েও মিলছে না ভ্যাকসিন। ৪৫ এর উপরের অনেকে ভ্যাকসিন নিতে এসে লম্বা লাইনে দাঁড়িয়ে টীকা না পেয়েই অনেকসময় ফিরে যেতে হচ্ছে। এমন অবস্থায় অনেকেই আশঙ্কা করছেন ভ্যাকসিন নিতে এসে না তারা করোনা পসিটিভ হয়ে যান। আর সেই সমস্যা মেটাতে এবার অভিনব উদ্যোগ নিল কলকাতা পুরসভা। আর লাইনে দাঁড়াতে হবে না ভ্যাকসিনের জন্য।

কলকাতা পুরসভার সাইটে ঘরে বসেই অনলাইনে স্লট বুকিং করা যাবে। তারপর সেই স্লটে দেওয়া সময়ে নির্দিষ্ট কেন্দ্রে চলে গেলেই মিলবে টীকা। লাইন দেওয়ার কোন ঝামেলা থাকছে না। আপাতত ৪৫ এর উপরের ব্যক্তিদের জন্য এই ব্যবস্থা চালু করল কলকাতা পুরসভা। এতে একিসাথে হয়রানি ও সংক্রমণের আশঙ্কা কমল। শুধু তাই নয় মানুষের সুবিধার্থে ৮৩৩৫৯৯৯০০০ এই নম্বরটি ও দেওয়া হয়েছে পুরসভার তরফ থেকে।

দাঁড়াতে হবে না লাইনে, ভ্যাকসিন প্রদানে অভিনব পদক্ষেপ কলকাতা পুরসভার। এই নম্বারে হোয়াটস্যাপ করেও করা যাবে স্লট বুকিং। এর ফলে কলকাতাবাসীদের ভ্যাকসিন নেওয়া অনেকটাই সুবিধা জনক হইয়ে গেল। চিকিৎসকরাও পুরসভার এই নয়া উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here