সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে এলেও ফের এক সপ্তাহ লকডাউনের মেয়াদ বৃদ্ধি পেল রাজধানীতে।

সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে এলেও ফের এক সপ্তাহ লকডাউনের মেয়াদ বৃদ্ধি পেল রাজধানীতে।
সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে এলেও ফের এক সপ্তাহ লকডাউনের মেয়াদ বৃদ্ধি পেল রাজধানীতে।

নজরবন্দি ব্যুরোঃ সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে এলেও ফের এক সপ্তাহ লকডাউনের মেয়াদ বৃদ্ধি পেল রাজধানীতে। দেশের উদ্বেগ জনক করোনা পরিস্থিতি কিছুটা হলেও স্থিতিশীল। রাজধানী দিল্লী ও মুম্বাইতে কিছুদিন আগে পর্যন্ত ভয়ঙ্কর রূপ ধারন করেছিল করোনা সংক্রমণ। সেই সংক্রমণ অনেকটাই স্থিতিশীল তার প্রধান কারণ কঠোর লকডাউন। আর স্থিতিশীল পরিস্থিতিকে আরও নিয়ন্ত্রনে আনতে সেই লকডাউনের মেয়াদ আরও সাতদিন বাড়িয়ে দেওয়া হল রাজধানীতে।

আরও পড়ুনঃ রাতভর বোমা-আগুনে ফের উত্তপ্ত ভাটপাড়া, কাঠগড়ায় বিজেপি সাংসদ অর্জুন।

সেখানে লকডাউন শেষ হওয়ার কথা ছিল আগামীকাল অর্থাৎ ১৭ ই মে। তা আপাতত বাড়িয়ে করে দেওয়া হল ২৪ শে মে পর্যন্ত। প্রসঙ্গত লকডাউনে থাকা দিল্লিতে গত কয়েকদিনে ধীরে ধীরে নেমেছে কোভিড গ্রাফ। পজিটিভিটি রেট নেমেছে ১১.৩২ শতাংশে। তবে শনিবারের রিপোর্ট বলছে করোনার জেরে শহরে মৃতের সংখ্যা শেষ ২৪ ঘণ্টায় পৌঁছেছে ৩৩৭ জনে। এই নিয়ে আজ দিল্লীর মুখ্যমন্ত্রী কেজরিবাল বলেন “দিল্লির বুকে আজ করোনা কেসের কমতি দেখা যাচ্ছে। শেষ ২৪ ঘণ্টায় করোনার জেরে সাড়ে ছয় হাজার কেস দেখা গিয়েছে।”

এরপরেই তিনি জানান রাজধানীর লামাগহীন করোনার বাড়বাড়ন্ত ঠেকাতে এবার তাঁর সরকার আরও এক সপ্তাহের লকডাউনের মেয়াদ বাড়িয়ে দিতে চলছে। এরপর পরিসংখ্যান দিয়ে তিনি জানান গতকালের তুলনায় শেষ ২৪ ঘণ্টায় দিল্লির বুকে করোনার পজিটিভিটির হার ১১ শতাংশে নেমেছে ১২ থেকে। এমন এক পরিস্থিতিতে ১৯ মে থেকে লকডাউনের মেয়াদ বাড়িয়ে ২৪ মে পর্যন্ত করে দেওয়া হল।

সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে এলেও ফের এক সপ্তাহ লকডাউনের মেয়াদ বৃদ্ধি পেল রাজধানীতে। তাঁর আরও দাবি লকডাউন থেকে সুফল পেতেই তার মেয়াদকাল বর্ধিত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে ধীরে ধীরে সংক্রমণ নিয়ন্ত্রণে আসা অনেকটাই স্বস্তি দিচ্ছে দেশবাসীকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here