সপ্তাহের শুরুতেই সোনা ও রুপোর দাম কত জেনে নিন

সপ্তাহের শুরুতেই সোনা ও রুপোর দাম কত জেনে নিন

নজরবন্দি ব্যুরো: আজ নতুন বছরের চতুর্থ দিন। সপ্তাহের শুরুতেই অর্থাৎ আজ সোনা ও রুপোর দাম কত জেনে নিন। জানা গিয়েছে, আজ কলকাতায় ২২ ক্যারেট ১ গ্রাম সোনার দাম হয়েছে ৪৯০৬ টাকা। ৮ গ্রাম সোনার দাম ৩৯২৪৮ টাকা। এর পাশাপাশি এদিন ১০ গ্রাম সোনার দাম ৪৮০৬০ টাকা।

আরও পড়ুন: সপ্তাহের শুরুতেই সোনা ও রুপোর দাম কত জেনে নিন

অন্যদিকে এদিন ২৪ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৫০০৬ টাকা, ৮ গ্রাম সোনার দাম ৪০০৪৮ টাকা, ১০ গ্রাম সোনার দাম ৫০০৬০ টাকা। এছাড়া ১ গ্রাম রুপোর দাম ৬৮.১২ টাকা, ৮ গ্রাম রুপোর দাম ৫৪৪.৯৬ টাকা, ১০ গ্রাম রুপোর দাম ৬৮১.২০ টাকা, ১০০ গ্রাম রুপোর দাম ৬৮১২ টাকা, ১ কেজি রুপোর দাম ৬৮১২০ টাকা।

বাজার বিশেষজ্ঞদের মতে, ২০২১ সালে সোনা ও রুপোর দাম বাড়তে পারে ৷ অনুমান করা হচ্ছে ১০ গ্রাম সোনার দাম প্রায় ৬৫০০০ টাকা হয়ে যেতে পারে ৷ রুপোর দাম বেড়ে ৯০,০০০ টাকা প্রতি কিলোগ্রাম হতে পারে ৷

সপ্তাহের শুরুতেই সোনা ও রুপোর দাম কত জেনে নিন, ২০২০ সালে সোনা ও রুপোয় ইনভেস্ট করে বিপুল রিটার্ন পেয়েছেন ইনভেস্টররা ৷ গত বছর সোনার ২৭ শতাংশ এবং রুপোতে ৫০ শতাংশ পর্যন্ত রিটার্ন মিলেছে ৷ অগাস্টে ২০২০-তে সোনার দাম রেকর্ড স্তর অর্থাৎ ৫৬২০০ টাকায় পৌঁছে গিয়েছিল ৷ রুপোর দাম হয়ে গিয়েছিল ৮০,০০০ টাকা প্রতি কিলোগ্রামে ৷ আইসিআইসিআই সিকিউরিটিজের বিশেষজ্ঞদের মতে, বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। তার জেরে অর্থনীতির ঘুরে দাঁড়ানোর প্রক্রিয়া নিয়ে প্রশ্নচিহ্ন তৈরি হয়েছে। ফলে সুরক্ষিত সম্পত্তি হিসেবে সোনার গুরুত্ব আরও বেড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x