টাকার অভাবে জুনিয়র ডাক্তারদের বেতন বন্ধের নোটিশ রাজ্যে!

টাকার অভাবে জুনিয়র ডাক্তারদের বেতন বন্ধের নোটিশ রাজ্যে!

নজরবন্দি ব্যুরো: করোনা আবহে রাজ্যে বেতন বন্ধের নোটিশ ঘিরে উত্তেজনা ছড়াল কলকাতা মেডিকেল কলেজে। বেতন দেওয়া হবে না মেডিকেল কলেজের ইন্টার্ন, পিজিটি-দের। এই মর্মে নোটিশ টাঙাল কর্তৃপক্ষ। আর এই ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে কলকাতা মেডিকেল কলেজ চত্বরে। ক্ষোভে ফুঁসছে আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকরা। মেডিকেল কলেজ কর্তৃপক্ষের দাবি, তহবিলে টাকা নেই। টাকা এলে বেতন দেওয়া হবে।

যদিও কর্তৃপক্ষের এই দাবি মানতে নারাজ আন্দোলনকারীরা। তাঁদের অভিযোগ, আন্দোলন বন্ধ করার জন্যই এমন ঘোষণা করেছেন কর্তৃপক্ষ। সবমিলিয়ে এখনও পর্যন্ত দু-পক্ষই যে যার নিজের অবস্থান অটল। আগেই কোভিড হাসপাতাল হিসেবে চিহ্নিত হয়েছে কলকাতা মেডিকেল কলেজ। কিন্তু চিকিৎসকদের দাবি, করোনার পাশাপাশি অন্যান্য চিকিৎসাও শুরু হোক এই মেডিকেল কলেজে। এই দাবিতে চলতি মাসের ১ তারিখ থেকে আন্দোলন শুরু করেন জুনিয়র ডাক্তাররা। জরুরি বিভাগের সামনে চলছে অবস্থান বিক্ষোভ।

হাসপাতালে ডাক্তারদের বিক্ষোভের জেরে চিকিৎসা পরিষেবা ব্যাহত হচ্ছে বলে অভিযোগ করেছে কর্তৃপক্ষ। গত শুক্রবার সমস্যার সমাধান করতে তাঁদের সঙ্গে কথা বলতে যান স্বাস্থ্য দফতরের ২ অধিকর্তা। কিন্তু কথা বলতে গিয়ে কলেজ অধ্যক্ষের ঘরে ঘেরাও হতে হয় তাঁদের। আর এই ঘটনার পরেই ভেস্তে যায় আলোচনাও।

কোনওভাবেই জুনিয়র ডাক্তারদের দাবি মানতে নারাজ স্বাস্থ্যভবন। কোভিড হাসপাতাল হিসেবে চিহ্নিত কলকাতা মেডিকেলে অন্য কোনও চিকিৎসা পরিষেবা দেওয়া যাবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর। এই পরিস্থিতিতে আজ সামনে এল কর্তৃপক্ষের বেতন বন্ধের খবর। আন্দোলনকারীদের উপর চাপ বাড়াতেই কর্তৃপক্ষের এহেন সিদ্ধান্ত বলে মনে করছেন চিকিৎসকদের একটা বড় অংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x