83 Trailer: ফ্ল্যাশব্যাক ৮৩, মুক্তি পেল ট্রেলার #83Trailer

83 Trailer: ফ্ল্যাশব্যাক ৮৩, মুক্তি পেল ট্রেলার
83 Trailer: ফ্ল্যাশব্যাক ৮৩, মুক্তি পেল ট্রেলার

নজরবন্দি ব্যুরোঃ  মোবাইল, ভিডিও ক্যামেরা বর্জিত জমানায় ম্যাচ রেকর্ড করা সম্ভব হয়ে ওঠে নি কারোর পক্ষেই। ইংল্যান্ডের টানব্রিজ ওয়েলস স্টেডিয়ামের নেভিল গ্রাউন্ডে ২৫ জুন, ১৯৮৩-এ, কপিল দেবের নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দল বিশ্বকাপ জিতে জাতিকে গর্বিত করেছিল এবং ৩৮ বছর পর, রণবীর সিং এবং তার দল গৌরবময় বিজয়ের অনুভূতি পুনরায় জাগিয়ে তোলে।

আরও পড়ুনঃ ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল, টুইটারে নতুন সিইও

কবির খান পরিচালিত ‘৮৩'(83)-এ। ‘৮৩-এর ট্রেলারটি মঙ্গলবার সকালে ইন্টারনেটে আসে এবং কয়েক মিনিটের মধ্যেই এটি ইন্টারনেটে ঝড় তুলেছে। ছবিটি, যা ১৯৮৩ সালে ভারতের বিশ্বকাপ জয়ের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, এতে রণবীর সিংকে(Ranveer Singh) কপিল দেবের চরিত্রে দেখানো হয়েছে বা আমাদের বলা উচিত “হরিয়ানা হারিকেন”- একটি নাম তিনি তার দুর্দান্ত খেলার কৌশলগুলির জন্য পেয়েছেন।

ট্রেলারটি ১৯৮৩ সালের ১৮ জুন ইংল্যান্ডের নেভিল গ্রাউন্ডে জিম্বাবুয়ের বিরুদ্ধে ভারতের ম্যাচে খোলা হয়। টিম ইন্ডিয়া ব্যাটিং করছে কিন্তু কপিল দেব খেলায় না আসা পর্যন্ত ভালো স্কোর করতে পারেনি এবং তার দলকে জয়ের দিকে নিয়ে গিয়ে এটিকে উল্টে দেয়। যারা জানেন না তাদের জন্য, টিম ইন্ডিয়া ২০ জুন অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও পরের ম্যাচে জিতেছে এবং ২৫ জুন ওয়েস্ট ইন্ডিজের সাথে ফাইনাল খেলেছে।

রণবীর সিং-এর স্ত্রী এবং অভিনেত্রী দীপিকা পাড়ুকোন, যিনি কপিল দেবের স্ত্রী রোমি ভাটিয়ার চরিত্রে অভিনয় করেছেন। দলটিকে একটি গেট-টুগেদারে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপ জয়ের প্রতি কপিল দেবের উত্সর্গ নিয়ে রসিকতা করতে দেখা যায়। টিম ইন্ডিয়া ম্যাচের প্রথমার্ধে ব্যর্থ হয়ে এবং দর্শকদের কাছ থেকে সমালোচনা পেয়ে কপিল দেব লন্ডনে একটি সংবাদ সম্মেলনে বলেছিলেন: “আমরা এখানে জিততে এসেছি,” তিনি তার দলকে ফিরে যেতে এবং “অচিন্তনীয় জিনিস টানতে” সাহায্য করেন – বিশ্বকাপ ট্রফি নিয়ে দেশে ফিরে আসছেন।

মিস করবেন না, একই ভাবে রণবীর সিং বলেছেন, “গ্রাউন্ড কে বাহার হুমারি লাইফ মে জাহে কুছ ভি হো রাহা হো, জব হাম ই ইউনিফর্ম পেহেন কে গ্রাউন্ড মে উতরতে হ্যায়, হামারা এক হি মাকসাদ হোতা হ্যায়, জান লাগা কে, দেশ কে লিয়ে খেলনা।”

পঙ্কজ ত্রিপাঠীকে ম্যানেজার পি আর মান সিং হিসাবে কাস্ট করা হয়েছে যেখানে অ্যামি ভির্ককে বলবিন্দর সিং সান্ধু, সৈয়দ কিরমানি চরিত্রে সাহিল খাট্টার এবং সুনীল গাভাস্কারের ভূমিকায় তাহির ভাসিনকে শূন্য করা হয়েছে।

 ফ্ল্যাশব্যাক ৮৩, র’কপিল কে পর্দায় তুলে ধরছেন রাণবীর সিং

83 Trailer: ফ্ল্যাশব্যাক ৮৩, মুক্তি পেল ট্রেলার
83 Trailer: ফ্ল্যাশব্যাক ৮৩, মুক্তি পেল ট্রেলার

ইনস্টাগ্রামে ট্রেলারটি শেয়ার করে, রণবীর সিং লিখেছেন “আন্ডারডগদের অবিশ্বাস্য সত্য গল্প যারা অচিন্তনীয় বিষয়কে টেনে নিয়েছিল!” “৮৩”(83) ছবিটি এই বছরের ২৪ ডিসেম্বরে হিন্দি, তামিল, তেলেগু, কানাড়া এবং মালায়লাম ভাষায় দেশের অধিকাংশ পেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে।