অলিম্পিকে ভারতীয় জার্সিতে চিনা স্পন্সর? নেটিজেনদের চাপে চুক্তি বাতিল করলো IOA

অলিম্পিকে ভারতীয় জার্সিতে চিনা স্পন্সর? নেটিজেনদের চাপে চুক্তি বাতিল করলো IOA
অলিম্পিকে ভারতীয় জার্সিতে চিনা স্পন্সর? নেটিজেনদের চাপে চুক্তি বাতিল করলো IOA

নজরবন্দি ব্যুরো: অলিম্পিকে ভারতীয় জার্সিতে চিনা স্পন্সর? নেটিজেনদের চাপে চুক্তি বাতিল করলো IOA গত সপ্তাহে ঘটা করে উদ্বোধন করা হয়েছিল জার্সি। আর সেই জার্সিতে স্পন্সর ছিল চীনের খেলার সামগ্রী প্রস্তুতকারী সংস্থা লি নিং এর নাম। যারা এবার অলিম্পিকে ভারতীয় দের জার্সি স্পন্সর করেছেন। কিন্তু এক সপ্তাহ যেতে না যেতেই ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন জানিয়ে দিল ওই চিহ্নের চিনা সংস্থাটির সাথে অলিম্পিক অ্যাসোসিয়েশন সমস্ত সম্পর্ক ছিন্ন করেছে।

আরও পড়ুনঃ বর্ষা ঢুকল মুম্বইয়ে, কোটাল- নিম্নচাপের জোড়া ফলায় বঙ্গে প্রবল বৃষ্টির সম্ভাবনা।

এছাড়াও ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন আরও জানিয়ে দিয়েছে ভারত যদি কোনো স্পনসর ছাড়াই অলিম্পিকে অংশগ্রহণ করে তবুও ওই চীনা সংস্থার সঙ্গে তারা কোন সাহায্য নেবে না। কিন্তু হঠাৎ করে কেন এই মত পরিবর্তন? এই মদ পরিবর্তনের প্রধান কারণ এই সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হবার পরেই নেট দুনিয়ায় তোলপাড় শুরু হয় অলিম্পিকের মতো বিশ্বখ্যাত একটি গেমে যখন প্রতিটি দেশ তাদের তখন চীনের সঙ্গে ভারতের সম্পর্ক যখন তলানিতে ঠেকেছে তাহলে এইরকম একটা প্রতিযোগিতায় চীনের কোন কোম্পানি স্পন্সর নেওয়াটা কি ঠিক? এই প্রশ্নে তোলপাড় হতে থাকে নেটদুনিয়া আর তার প্রভাব পড়ে সরকারের উপর। আর তারপরেই কেন্দ্রীয় প্রিয়া মন্ত্র নির্দেশ দেয় ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন কে ওই চীনা কোম্পানির সাথে সমস্ত সম্পর্ক যেন তারা ছিন্ন করে।

অলিম্পিকে ভারতীয় জার্সিতে চিনা স্পন্সর? নেটিজেনদের চাপে চুক্তি বাতিল করল IOA আর এর পরেই ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন ঘোষণা করে”আমরা দেশের মানুষের আবেগকে সম্মান করি। চিনা সংস্থার সঙ্গে আমাদের যে চুক্তি ছিল তা বাতিল করা হয়েছে। অলিম্পিকে আমাদের অ্যাথলেটিক রা কোচিং স্টাফ এবং সাপোর্ট স্টাফ রা সকলেই স্পনসর্শিপ”। উল্লেখ্য 2000 কুড়ির আইপিএলেও ভিভো কে স্পনসর্শিপ থেকে বাতিল করে দেওয়া হয়েছিল যদিও এ বছরের আইপিএলের প্রধান স্পন্সর ছিল ভিভো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here