বিরাটের পর সন্তানের স্বাদ পেলেন আরেক ভারতীয় অ্যাথলিট, মা হলেন ববিতা ফোগাট।

বিরাটের পর সন্তানের স্বাদ পেলেন আরেক ভারতীয় অ্যাথলিট, মা হলেন ববিতা ফোগাট।

নজরবন্দি ব্যুরোঃ বিরাটের পর সন্তানের স্বাদ পেলেন আরেক ভারতীয় অ্যাথলিট, মা হলেন ববিতা ফোগাট। কিছুক্ষন আগেই কন্যাসন্তানের জন্ম দিয়ে প্রথমবার বাবা হওয়ার স্বাদ পেয়েছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে নিজেই জানিয়েছেন খুশির খবর। টুইটার ফেসবুকে বয়ে যাচ্ছে শুভেচ্ছার বার্তা। এদিকে এই খুশির খবরের মাঝেই ফের ভারতের খেলার দুনিয়ায় এল খুশির খবর।

আরও পড়ুনঃশেষ দিনে তৈরি হল দুর্ভেদ্য ব্যাটিং দেওয়াল, ক্যাঙ্গারুদের আটকে সিডনি টেস্ট ড্র ভারতের।

এবার পুত্রসন্তানের জন্ম দিলেন ভারতীয় কুস্তিগির তথা বিখ্যাত ফোগাট পরিবারের কন্যা ববিতা ফোগাট। পেলেন প্রথমবার মা হওয়ার আস্বাদ। ২০১৯ সালের বিয়ের পর এবার ফুটফুটে পুত্রসন্তানের জন্ম দিলেন ববিতা ফোগাট। সোশ্যাল মিডিয়ায় নিজেই পোস্ট করেছেন ছেলের ছবি। আর তারপর থেকেই শুভেচ্ছার বন্যায় ভাসছেন ভারতীয় কুস্তিগির। স্বামী বিবেককে পাশে নিয়ে সদ্যোজাতর ছবি পোস্ট করেছেন ‘দঙ্গল’ খ্যাত কন্যা।

সঙ্গে লিখেছেন, ‘আমাদের নতুন সূর্যোদয়ের সঙ্গে আলাপ করুন। স্বপ্ন দেখায় বিশ্বাস করুন। কারণ তা সত্যিও হয়।’ ছবিতেই স্পষ্ট, হাসপাতালের বিছানায় বসেই অনুরাগীদের সুখবর দিলেন ববিতা। এরপরই কুস্তিগিরকে শুভেচ্ছা জানান ভারতীয় শাটলার সাইনা নেহওয়াল। পাশাপাশি ক্রিকেটার সুরেশ রায়না থেকে অভিনেতা রণদীপ হুডা, প্রত্যেকেই নতুন জীবনের জন্য অভিনন্দন জানিয়েছেন তারকাকে।

২০১৯-এর ডিসেম্বরে সতীর্থ কুস্তিগির বিবেক সুহাগের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেছিলেন ‘দঙ্গল’ কন্যা। হরিয়ানার বালালি গ্রামে ববিতার বাড়িতেই বিয়ের আয়োজন হয়েছিল। তবে সেই বিয়ে নজর কেড়েছিল অন্য কারণে। সাত নয়, স্বামীর সঙ্গে গাঁট ছড়া বেঁধে আট পাক ঘুরেছিলেন তিনি। যার পিছনে ছিল একটি মহত্‍ উদ্দেশ্য। বর্তমান সময়ের অন্যতম জ্বলন্ত একটি ইস্যুর প্রতিবাদে একটি অতিরিক্ত ‘ফেরা’ নিয়েছিলেন কমনওয়েল্থে সোনাজয়ী অ্যাথলিট। এখনও দেশের বিভিন্ন প্রান্তে মেয়েরা লেখাপড়া শেখার সুযোগ পায় না।

বিরাটের পর সন্তানের স্বাদ পেলেন আরেক ভারতীয় অ্যাথলিট, মা হলেন ববিতা ফোগাট। তাঁদের অল্প বয়সে বিয়ে দিয়ে দেওয়া হয়। তাছাড়া, নারী নির্যাতন ধর্ষণের মতো ঘটনাও ঘটছে আকছার। এসবের প্রতিবাদেই বিয়েতে সাতপাকের পরিবর্তে আট পাকে বাঁধা পড়ার সিদ্ধান্ত নেন তিনি। এবার মা হয়ে সমাজে নারীশক্তির বার্তাকে আরও শক্তিশালী করলেন ববিতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x