মাঘের শুরুতে জাঁকিয়ে শীত, উত্তুরে হাওয়ায় কাঁপছে বঙ্গবাসী

মাঘের শুরুতে জাঁকিয়ে শীত, উত্তুরে হাওয়ায় কাঁপছে বঙ্গবাসী

নজরবন্দি ব্যুরো : গোটা ডিসেম্বর জুড়ে শীত না থাকলেও, মাঘের শুরুতেই জাঁকিয়ে শীত উপভোগ করছে রাজ্যবাসী। আগামী ২৪ ঘণ্টায় এই শৈত্যপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। সোমবার থেকেই বাড়বে তাপমাত্রা। মঙ্গল ও বুধ দার্জিলিং সহ পাহাড়ে বাড়তে পারে তাপমাত্রা। সিকিমে আগামী কয়েকদিন বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা।

আরও পড়ুনঃ দুর্বল করে দেওয়ার চেষ্টা! কৃষক নেতাদের সমন পাঠাল NIA

অন্যদিকে বিহারে শীতল দিনের পরিস্থিতি থাকবে। তার প্রভাবে বিহার সংলগ্ন জেলাগুলিতে বেলা বাড়লেও বজায় থাকবে শীত। তবে ইতিমধ্যেই দুইটি উড়িষ্যা সহ পশ্চিমবঙ্গে ঘন কুয়াশার সর্তক করেছে আবহাওয়া দপ্তর। ঘন কুয়াশার সর্তকতা উত্তরবঙ্গে। দৃশ্যমানতা নেমে আসবে ২০০ মিটার নিচে। দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদে ও দৃশ্যমানতা ৫০০ মিটার নিচে। দিল্লি-সহ পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড় ও উত্তরপ্রদেশ, বিহার ও উত্তরবঙ্গে ঘন কুয়াশা থাকবে আগামী তিনদিন।

তবে গত দুদিনের তুলনায় আজ একটু বেড়েছে তাপমাত্রা। কলকাতাতেও সামান্য কুয়াশার দেখা মেলে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.৩ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯১ শতাংশ। পুরুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৭ ডিগ্রি সেলসিয়াস। আসানসোলে ৯ ডিগ্রি, বাঁকুড়া ৯.৯ ডিগ্রি, পানাগড়ে ৭.৬ ডিগ্রি, কৃষ্ণনগরে ৯.৮ ডিগ্রি এবং বীরভূমের শ্রীনিকেতন ৯.৩ সেলসিয়াস। আগামি ২৪ ঘণ্টায় শৈত্যপ্রবাহের পরিস্থিতি জারি থাকবে দক্ষিণবঙ্গের ৫টি জেলায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x