আফ্রিদির মন্তব্যের পর পরিসংখ্যান তুলে তাঁকে এক হাত নিলেন আকাশ চোপড়া

আফ্রিদির মন্তব্যের পর পরিসংখ্যান তুলে তাঁকে এক হাত নিলেন আকাশ চোপড়া

নজরবন্দি ব্যুরোঃ ভারত কে ছোট করার জন্য পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার আফ্রিদি যেন সব সময় এক পা এগিয়ে রাখেন। করোনা থেকে সুস্থ হয়ে আবার তিনি উঠে পরে লেগেছেন ভারতের পিছনে। ২ দিন আগে তিনি মন্তব্য করেছিলেন পাকিস্তানের কাছে একসময়ে ক্রমাগত হারের পর ভারতীয় ক্রিকেটাররা নাকি দয়া ভিক্ষা করতেন। আফ্রিদি সম্প্রতি ইউটিউবের এক ক্রিকেট শো-তে বলেছেন, তাঁর সময়ে পাকিস্তান ভারতকে এমনভাবে হারাত যে, ভারতের খেলোয়াড়েরা নাকি ম্যাচের পর পাকিস্তানের খেলোয়াড়দের বলত, ‘ভাই, মাফ করে দাও।’

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি ভারতকে ঠুকে এ রকমই বিতর্কিত মন্তব্য করেছিলেন। আফ্রিদিকে জবাব দিয়ে ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া বলেছেন, ”সাপে কামড়ালে চিকিত্সা। হয়। কিন্তু ভুল ধারণার চিকিত্সাত সম্ভব নয়।” পরিসংখ্যান তুলে আকাশ চোপড়া নিজের ইউটিউবে বলেছেন, ”একটা সময়ে পাকিস্তান দল হিসেবে খুবই ভাল ছিল।

শারজায় ভারত-পাকিস্তান খেলা হলে জিতত পাকিস্তানই। কিন্তু তখন তো আর আফ্রিদি খেলত না। ইমরান খান, ওয়াসিম আক্রম, ওয়াকার ইউনিসের মতো প্রতিভাদের সময়ে পাকিস্তানের কাছে নিয়মিতই হারতে হয়েছিল ভারতকে। কিন্তু আফ্রিদি যখন থেকে খেলতে শুরু করেছে, সেই সময় থেকে অবসর পর্যন্ত দুই দেশের জয়-পরাজয়ের ছবিটা কিন্তু বদলে গিয়েছে।”

তিনি আরো বলেন, “ভারতের কাছে তোমরা পাত্তা পাবে? ভারতের দাপট অন্যরকম। ভারত যখন অস্ট্রেলিয়া সফর করে, তখন অস্ট্রেলিয়াকে হারায়। পাকিস্তান যখন অস্ট্রেলিয়া সফর করে, তখন হেরে আসে। এই দুই দলের মধ্যে এখন অনেক ব্যবধান”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *