Ultadanga : আজ থেকে বন্ধ উলটোডাঙা উড়ালপুল, বিপাকে নিত্যযাত্রীরা

নজরবন্দি ব্যুরোঃ বর্তমানে উলটোডাঙা থেকে বাইপাসে ওঠার সহজ রাস্তা হল বিধাননগরের এই উড়ালপুল। কারন হাডকো মোরের বদলে সমস্ত যানবাহন গুলিকেই ঘুরিয়ে দেওয়া হয় এই ফ্ল্যাইওভারের দিকে। তবে আজ থেকে আগামী ৪ দিনের জন্য বন্ধ করে দেওয়া হল শহরের অত্যন্ত ব্যস্ত এই রুট। সেইকারনে আজ থেকেই ব্যাপক যানজট দেখা দিয়েছে উলটোডাঙা সংলগ্ন এলাকায়।

আরও পড়ুনঃ জলপাইগুড়িতে বাড়ছে ডেঙ্গুর প্রভাব, তৎপর প্রশাসন

আপাতত জানা গিয়েছে, বেশ কিছু সময় ধরে উড়ালপুলে ভারী থেকে অতিভারী যানবাহনের চলাফেরায় বর্তমানে তার স্বাস্থ্যপরীক্ষার জন্য বন্ধ রাখা হয়েছে এটি। যারফলে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত যানচলাচল বন্ধ থাকছে এই ফ্লাইওভারে।
অপরদিকে প্রাচী সিনেমাহল থেকে শিয়ালদহ যাওয়ার রাস্তা ও বন্ধ থাকায় আজ গোটাদিন চরম দুর্ভগে কাটতে চলেছে নিত্যযাত্রীদের। তবে পথচারীদের কথা মাথায় রেখে তাঁদের রাস্তা পারাপারের সুবিধার জন্য বসানো হয়েছে বিশেষ ‘গেট’। পাশাপাশি এই সমস্ত রুটের প্রতিটি বাস যাতে ‘বাস বে’ দিয়েই চলাচল করে সেদিকে ও নজর রাখছে পুলিশ প্রশাসন। তবে ট্রাফিক সংক্রান্ত একাধিক সরঞ্জাম পুরনো হয়ে যাওয়ায় নতুন কিছু ডিভাইসের পাশাপাশি সিসি ক্যামেরার সংখ্যা বাড়ানোর কথা ও শোনা যাচ্ছে।

আজ থেকে বন্ধ উলটোডাঙা উড়ালপুল, চরম দুর্ভোগে নিত্যযাত্রীরা

 

আজ থেকে বন্ধ উলটোডাঙা উড়ালপুল, বিপাকে নিত্যযাত্রীরা
আজ থেকে বন্ধ উলটোডাঙা উড়ালপুল, বিপাকে নিত্যযাত্রীরা
এই সংক্রান্ত ব্যাপারে পুলিশ কমিশনার সৌমেন মিত্রকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, “ইতিমধ্যেই কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার বিধাননগর কমিশনারেটের পুলিশকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন। যৌথ সহযোগিতায় এই দুর্ঘটনার সমস্যা সমাধানের চেষ্টা চলছে। কয়েকটি পরিকল্পনাও করা হচ্ছে। ফের যৌথ বৈঠক হবে।” পাশাপাশি লালবাজার ট্রাফিক নিয়ন্ত্রনের তরফ থেকে এক পুলিশ আধিকারিক জানান, বর্তমানে কলকাতা ও বিধাননগর দুই কমিশনারেটই চিংড়িঘাটা ও তার সংলগ্ন এলাকায় অতিরিক্ত পুলিশকর্মী নিয়োগ করেছে। যৌথভাবে প্রতে্যকটি গাড়ির উপর গতির উপর নজর রাখা হচ্ছে। পরবর্তী তে আর একাধিক ব্যবস্থা নেওয়া হবে।
আজ থেকে বন্ধ উলটোডাঙা উড়ালপুল, বিপাকে নিত্যযাত্রীরা
আজ থেকে বন্ধ উলটোডাঙা উড়ালপুল, বিপাকে নিত্যযাত্রীরা