শর্ত মেনে রিয়্যালিটি শো এবং আউটডোর শ্যুটিংয়ের অনুমতি নবান্নের

শর্ত মেনে রিয়্যালিটি শো এবং আউটডোর শ্যুটিংয়ের অনুমতি নবান্নের

নজরবন্দি ব্যুরোঃ গতকাল নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্ধ্যোপাধায়ের নেতৃত্বে টেলিভিশন এবং টলিউদের প্রতিনিধি দের সাথে বৈঠক হয় আবারো শুটিং শুরু করার জন্য ,ওই বৈঠকে উপস্থিতি ছিলেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস ও ,ওই বৈঠকে ঠিক হয় এখন আপাতত ৪০ জনকে নিয়ে শ্যুটিং করার অনুমতি দিয়েছে রাজ্য। তবে এদিন আউটডোর শ্যুটিং নিয়ে আলোচনা উঠলেও মুখ্যমন্ত্রী বলেন, যত সম্ভব ইনডোর শ্যুটিং করতে হবে।

সেক্ষেত্রে ইনডোর শ্যুটিংয়ে ঝুঁকির পরিমাণ কম থাকবে। এছাড়া, শর্তসাপেক্ষে আউটডোরে শ্যুটিং করা যাবে। তবে আউটডোরে শ্যুটিং করতে গেলে কলকাতার সিপি, জেলার ক্ষেত্রে জেলার এসপি ও এডিজিরা দেখবেন। কীভাবে গোটা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে, সমস্ত বিধি মেনে কাজ করা যায়। মুখ্যমন্ত্রী বলেন, এমন জায়গা বেছে নিয়ে আউটডোর করতে হবে যেখানে সাধারণ উত্সুবক মানুষের ভিড় কম হবে।

এদিন আরও একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। আগামী দিনে অভিনেতা, অভিনেত্রী থেকে কলাকুশলিদের স্কিল ডেভেলপমেন্টের জন্য তৈরি হবে গ্রুমিং সেন্টার। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, টলিউডের সঙ্গে যৌথ উদ্যোগে এই সেন্টার তৈরি করা হবে। এতে আগামী প্রজন্মের স্কিল ডেভেলপমেন্টের অনেক সুবিধা হবে। এদিন ওয়েব সিরিজের জন্যও একটি কমিটি গঠন করে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্নে তিনি বলেন, অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়, পরিচালক রাজ চক্রবর্তীদের নিয়ে এই কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে থাকবেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা।

আগামী দিনে কীভাবে আরও ভাল ভাবে ওয়েব সিরিজ তৈরি করা যেতে পারে তার লক্ষ্যে কাজ করবে এই কমিটি। এদিন এক‌ই সঙ্গে মমতা জানিয়েছে করোনা পরিস্থিতির কারণে এই বছর মহানায়ক সম্মান অনুষ্ঠান হবে না। তার বদলে মহানায়ক উত্তমকুমারের নামে কলকাতার একটি স্টুডিওর নামকরণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x