Weather Update: ফের দেখা মিললো কুয়াশার, তাহলে কি এবার নামছে পারদ?

ফের দেখা মিললো কুয়াশার, তাহলে কি এবার নামছে পারদ?
ফের দেখা মিললো কুয়াশার, তাহলে কি এবার নামছে পারদ?

নজরবন্দি ব্যুরোঃ  আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, গত দুদিনে তাপমাত্রা বেড়েছিল অনেকটাই। কিন্তু মঙ্গলবার সকালের দৃশ্যটা আবার অন্য রকম।আজ সকালের শিরশিরে আমেজটা আবার কিছুটা হলেও অনুভূত হচ্ছে। সকাল টা ছিল বেশ ঘন কুয়াশার চাদরে মোড়া।

আরও পড়ুনঃ Covid19 Update: নিম্নমুখী দেশের করোনা সংক্রমণ, আক্রান্ত ৭,৫৭৯

সকাল থেকে ঘন কুয়াশার চাদরে মোড়া শহর কলকাতাও। সল্টলেক, নিউটাউন, রাজারহাট-সহ একাধিক এলাকায় ঘন কুয়াশা পড়েছিল সকালে । ৫০০ মিটার পর থেকে দৃশ্যমানতা কম অর্থাৎ সবকিছুই ঝাপসা দেখা যাচ্ছিল। সকাল থেকেই রাস্তায় কোনও কোনও গাড়ি হেডলাইট আবার কোনও গাড়ি ইমার্জেন্সি লাইট জ্বালিয়ে চলাচল করছে। কুয়াশার কারণে গত দু দিনের তুলনায় আজ অনেকটাই শিরশিরে ভাব অনুভূত হচ্ছে।

মঙ্গলবার হাওয়া অফিস অবশ্য বলছে, তাপমাত্রা ক্রমশ নিম্নমুখী হচ্ছে আর কয়েকদিনের মধ্যেই জাঁকিয়ে শীত পড়বে বলে মনে করা হচ্ছে। মঙ্গলবার উচ্চচাপের ফাঁড়া কাটলে বুধবারের পর ফিরবে ঠান্ডা আমেজ। এমনও হতে পারে, আগামী সপ্তাহান্তে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াসের নিচেও নামতে পারে।

ফের দেখা মিললো কুয়াশার, তাহলে কি এবার নামছে পারদ?

Delhi Weather Updates: Dense morning fog likely to engulf Delhi over next few days; temperature to plunge on New Year eve
ফের দেখা মিললো কুয়াশার, তাহলে কি এবার নামছে পারদ?

কলকাতার আকাশ মঙ্গলবারের সকালে ঢাকল ঘন কুয়াশায়। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার ছবিটাও এক রকম। মহানগরীর আকাশ সারা দিন হালকা থেকে বিক্ষিপ্ত মেঘে ঢেকে থাকতে পারে। সঙ্গে উপকূলবর্তী জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টিও হতে পারে।