এই জেলা টানা ১৫ দিন করোনা মুক্ত! দেখুন জেলাভিত্তিক পরিসংখ্যান।

এই জেলা টানা ১৫ দিন করোনা মুক্ত! দেখুন জেলাভিত্তিক পরিসংখ্যান।

নজরবন্দি ব্যুরোঃ এই জেলা টানা ১৫ দিন করোনা মুক্ত! গত কয়েকদিন ধরে প্রতিদিন গড়ে ২০০০ – ২২০০ মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন রাজ্য জুড়ে। কলকাতা, উত্তর ২৪ পরগণা, দক্ষিন ২৪ পরগণা, হাওড়া বা হুগলীর সাথে পাল্লা দিচ্ছে মালদা, দার্জিলিং বা দক্ষিন দিনাজপুরের মত জেলাগুলিও। সংক্রমণ বাড়ার পাশাপাশি মৃত্যু সংখ্যাও বাড়ছে সমান তালে এবং উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে সেই সংখ্যা। গত কয়েকদিন ধরে গড়ে ৩৫-৪০ জন মানুষ মারা যাচ্ছেন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে। অন্যদিকে সুস্থতার হারও বেড়েছে রাজ্যে। প্রতিদিন সুস্থ হয়ে উঠছেন হাজার হাজার মানুষ। কিন্তু সংক্রমণের গতি অব্যাহত থাকায় বেড়েই চলেছে চিকিৎসাধীন আক্রান্তের সংখ্যা।

আরও পড়ুনঃ রাজ্যে মৃত বেড়ে ১৫৩৬, লাগামহীন সংক্রমণের আবহে বাড়ল সুস্থতার হার

রাজ্যের সবকটি জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্তের খোঁজ মিলেছে শহর কলকাতায়। কলকাতায় গত ২৪ ঘন্টায় সংক্রামিত হয়েছেন ৭৫০ জন। যা নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৯৬৯ জন। এদিন কলকাতায় মৃত্যু হয়েছে ১৬ জনের। এই ১৬টি মৃত্যু নিয়ে কলকাতায় করোনা ভাইরাসে সার্বিক মৃত্যু সনহখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৩৯। গত ২৪ ঘন্টায় কলকাতাতে সুস্থ হয়ে উঠেছেন ৬৩৯ জন। যা নিয়ে মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮০৮ জন। এখন তিলোত্তমায় চিকিৎসাধীন আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৪২২ জন, যা গতকালের থেকে ৯৫ জন বেশি।

কলকাতার পর এদিন সবচেয়ে বেশি সংক্রামিতের খোঁজ মিলেছে উত্তর ২৪ পরগণা জেলায়। এই জেলায় এদিন আক্রান্ত হয়েছেন ৫৭০ জন। যা নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১৪ হাজার ৪৮৭। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ১৩ জনের। যা নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৩২৮ টি। এই জেলায় এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৯ হাজার ৪১০ জন। যার মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫৩২ জন। উত্তর ২৪ পরগণায় এখন চিকিৎসাধীন আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৭৪৯।

উত্তর ২৪ পরগণার পর এদিন সবথেকে বেশি আক্রান্ত হয়েছেন হাওড়া জেলাতে। হাওড়ায় এদিন আক্রান্ত হয়েছেন ২৬০ জন। জেলায় মত করোনা আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৫৯০ জন। এই জেলায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯ জনের। এই ৯টি মৃত্যু নিয়ে জেলায় মোট মৃত্যু সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১৯৭। হাওড়াতে এখন চিকিৎসাধীন রয়েছেন ১ হাজার ৯৫৬ জন।

জেলায় জেলায় করোনা ভাইরাসে তাণ্ডবের মাঝে কিছুটা স্বস্তির হাওয়া বইছে জেলা ঝাড়গ্রামে। এই জেলাতে গত ১৫ দিন নতুন করে কোন সংক্রামিতের খোঁজ মেলেনি। জেলায় মত ২৮ জন আক্রান্ত হয়েছিলেন, এখন সবাই সুস্থ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x