WTC Final 2023: ডব্লিউটিসি ফাইনাল দেখা যাবে না লর্ডসে, ভেন্যুর নাম ঘোষণা করল আইসিসি

ডব্লিউটিসি ফাইনাল দেখা যাবে না লর্ডসে, ভেন্যুর নাম ঘোষণা করল আইসিসি
WTC final will not be seen at Lord's, ICC announced the venue

নজরবন্দি ব্যুরো: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আজ নিশ্চিত করেছে যে ২০২৩ আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ (ডব্লিউটিসি) ফাইনাল লন্ডনের দ্য ওভালে আয়োজিত হবে। ২০২৫-এ পরের সংস্করণের ফাইনাল লর্ডসে অনুষ্ঠিত হবে। ২০২৩ সালের জুনে ফাইনালটি অনুষ্ঠিত হতে চলেছে। গতবারের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আসর বসেছিল ইংল্যান্ডে। করোনার কারণে সেবারও লর্ডসের পরিবর্তে ফাইনাল হয়েছিল এজিস বোলে।

আরও পড়ুন: স্বাধীনতা সংগ্রামের নানা ইতিহাস বলবে আলিপুর মিউজিয়াম, উদ্বোধন করবেন মমতা

আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালার্ডাইস বলেছেন যে তিনি পরবর্তী দুটি চক্রের জন্য দুটি ঐতিহ্যশালী কেন্দ্র নিশ্চিত করতে পেরে খুশি। এই বিষয়ে অ্যালার্ডাইস বলেছেন, “আগামী বছরের ওভালে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। এখানে এত সমৃদ্ধ উত্তরাধিকার এবং একটি আশ্চর্যজনক পরিবেশ রয়েছে, যা এমন একটি গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য আদর্শ। এর পর আমরা ২০২৫ সালের ফাইনাল লর্ডসে নিয়ে যাব যা চূড়ান্ত টেস্টের জন্য উপযুক্ত পটভূমি প্রদান করবে।”এখনও পর্যন্ত  ডব্লিউটিসি ফাইনালের দিনক্ষণ স্থির হয়নি। দ্রুতই সে ঘোষণা করে দেওয়া হবে বলে মনে করা হচ্ছে।

ডব্লিউটিসি ফাইনাল দেখা যাবে না লর্ডসে, ভেন্যুর নাম ঘোষণা করল আইসিসি
ডব্লিউটিসি ফাইনাল দেখা যাবে না লর্ডসে, ভেন্যুর নাম ঘোষণা করল আইসিসি

২০২১ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালটি সাউদাম্পটনে ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে খেলা হয়েছিল।সেই ম্যাচে জয় পেয়েছিল নিউজিল্যান্ড দল। এখন আইসিসি ঘোষণা করেছে যে ২০২৩ টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ওভালে খেলা হবে। এর আগে ২০০৪ এবং ২০১৭ সালে ওভালের মাঠে আইসিসি চ্যাম্পিয়নশিপ ট্রফির ফাইনাল খেলা হয়েছিল।

ডব্লিউটিসি ফাইনাল দেখা যাবে না লর্ডসে, ভেন্যুর নাম ঘোষণা করল আইসিসি

14 3

মেরিলবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) প্রধান নির্বাহী ও সেক্রেটারি গাই ল্যাভেন্ডার বলেছেন, “আমরা আনন্দিত যে লর্ড’স ২০২৫ সালে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল আয়োজন করবে। এটা চমৎকার খবর যে আইসিসি পরবর্তী দুটি ফাইনাল লন্ডনে আয়োজন করার জন্য বেছে নিয়েছে। উভয় মাঠই চ্যাম্পিয়নশিপের সমাপ্তির জন্য উপযুক্ত স্থান প্রদান করে।”