করোনা ভ্যাকসিনে GST বসানোর দাবি তুললেন দিলীপ, কাউন্সিল বৈঠক করবে ৮ই জুন।

তৃণমূলের দমবন্ধ করে দেবেন, হুঙ্কার দিয়ে স্বমহিমায় ফিরলেন দিলীপ ঘোষ।
তৃণমূলের দমবন্ধ করে দেবেন, হুঙ্কার দিয়ে স্বমহিমায় ফিরলেন দিলীপ ঘোষ।

নজরবন্দি ব্যুরোঃ করোনা ভ্যাকসিনে GST বসানোর দাবি তুললেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ! মেদিনীপুরের সাংসদ শুক্রবার শ্রীরামপুর সাংগঠনিক জেলার বিজেপি কার্যালয়ে একটি বৈঠক করেন তিনি, সেখানেই এমন দাবি করেছেন দিলীপ ঘোষ। দলীয় বৈঠক শেষে একটি সাংবাদিক সম্মেলন করেন বিজেপি রাজ্য সভাপতি। সাংবাদিকদের মুখোমুখি হয়ে দিলীপের প্রশ্ন, ‘সব জিনিসে GST থাকলে ভ্যাকসিনে থাকবে না কেন?’

আরও পড়ুনঃ নিজের গ্রামেই ব্রাত্য! কেশপুরে সিপিএম-এর বিরুদ্ধে ফতোয়া জারি তৃণমূলের

সাংবাদিক সম্মেলনে দিলীপ ঘোষ বলেন, “সব জিনিসের উপরই GST বসছে। তাহলে ভ্যাকসিনে কেন নয়?” ভায়কসিনে GST বসানোর দাবি তুলে দিলীপ ব্ল্যাক মার্কেটিং এর অভিযোগ তোলেন ভ্যাকসিন নিয়ে। তাঁর অভিযোগ, “কেন্দ্র বিনামূল্যে ভ্যাকসিন পাঠাচ্ছে কিন্তু তা রাজ্যে ব্ল্যাক মার্কেটিং হচ্ছে।” তাঁর দাবি, ”ভ্যাকসিন নিয়ে শ্বেতপত্র প্রকাশ করা উচিত রাজ্যের।”

পাশাপাশি ভোট পরবর্তী  হিংসা নিয়েও সোচ্চার হন বিজেপি রাজ্য সভাপতি। তিনি বলেন, “এখনও আমাদের বহু কর্মী ঘর ছাড়া। রাজ্যকে জানিয়েছিলাম কোনও লাভ হয়নি। থানায় গেলে বলছে ৫ বছর মার খেতে হবে। এভাবে চলতে পারে না।”

করোনা ভ্যাকসিনে GST বসানোর দাবি তুলেছেন মেদিনীপুরের সাংসদ। কিন্তু GST কি বসবে ভ্যাকসিনে? কদিন আগেই GST কাউন্সিলে বৈঠক হয় করোনা ভ্যাকসিন এবং করোনা চিকিৎসার প্রয়োজনীয় সরঞ্জামের উপর থেকে কর তুলে নেওয়া হবে কি না তা নিয়ে বৈঠক হয়েছিল। কিন্তু কন সিদ্ধান্ত হয়নি।

আগামী ৮ই জুন আবার বৈঠক করবে GST কাউন্সিল। সেখানে স্থিরকরা হবে ভ্যাকসিনের ওপর কর বসবে কিনা। উল্লেখ্য, ভ্যাকসিনের উপর থেকে GST প্রত্যাহারের পাশাপাশি অক্সিজেন, রেমডেসিভিরের মতো ওষুধ গুলির ওপরেও GST প্রত্যাহারের দাবি উঠেছে বিভিন্ন মহলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here