Cabinet Reshuffle: কারা থাকছেন? বাদ পড়ছেন কারা? মমতার মন্ত্রীসভা নিয়ে জল্পনা তুঙ্গে

নজরবন্দি ব্যুরোঃ ২১ এর মন্ত্রীসভা গঠনের পর দুই মন্ত্রী প্রয়াত হয়েছেন। আরও এক মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এখন ইডি হেফাজতে। তাই সরকার চালাতে বুধবার বড়সড় বদল আনতে চলেছে রাজ্য সরকার। শেষ মুহুর্তে ৮ জন নতুন মন্ত্রীদের নিয়ে তুমুল আলোচনা শুরু হয়েছে। সেইসঙ্গে কারা থাকছেন? বাদ পড়ছেন কারা?

আরও পড়ুনঃ Monkeypox: বাড়াচ্ছে মাঙ্কিপক্স, দেশে মোট আক্রান্ত ৮

তৃণমূল সূত্রে খবর, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে গুরুত্বপূর্ণ পদে আনতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। মনে করা হচ্ছে পার্থ চট্টোপাধ্যায়ের শিল্প মন্ত্রক সদস্য নির্বাচিত বাবুলের হাতে তুলে দিতে চান মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে পরিষদীয় মন্ত্রকের পদটি ফিরিয়ে দেওয়া হতে পারে তাপস রায়ক। শিক্ষা প্রতিমন্ত্রী করা হতে পারে স্নেহাশিস চক্রবর্তীকে। জাঙ্গিপাড়ার বিধায়ক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলে পরিচিত।

পাঁশকুড়া পূর্বের বিধায়ক বিপ্লব রায়চৌধুরীকে মন্ত্রিসভায় আনা হতে পারে। সম্ভবত স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী করা হতে পারে বিপ্লবকে। পার্থ ভৌমিক ও প্রদীপ মজুমদারদেরকে পূর্ণ মন্ত্রী করা হতে পারে এমনটাই জল্পনা চলছে। মন্ত্রীসভায় জায়গা পেতে পারেন মালদহের হরিশচন্দ্রপুরের বিধায়ক তাজমুল হোসেনকে। জায়গা হতে পারে হেমতাবাদের বিধায়ক সত্যজিৎ বর্মনকে।

কারা থাকছেন? বাদ পড়ছেন কারা? জল্পনা তুঙ্গে 
কারা থাকছেন? বাদ পড়ছেন কারা? জল্পনা তুঙ্গে 

কারা হারাতে পারেন মন্ত্রীসভা? এই জল্পনার মধ্যে প্রথমেই বাদ পড়েছেন পরেহ অধিকারী। শিক্ষাক্ষেত্রে নিয়োগ দুর্নীতিতে সরাসরি নাম জড়িয়েছে পরেশের। তাই তাঁকে বাদ দেওয়া হতে পারে। বাদ পড়তে পারেন সৌমেন মহাপাত্র। তাঁকে জেলার সাংগঠনিক দায়িত্ব দিয়েছে তৃণমূল। একইসঙ্গে বাদ পড়ার সম্ভাবনা গোয়ালপখরের বিধায়ক গোলাম রব্বানিকে।

অন্যদিকে, কয়লা পাচারকাণ্ডে অভিযুক্ত মলয় ঘটককে মন্ত্রীসভা থেকে সরাতে পারে তৃণমূল। বীরভূমের সংগঠন দেখার জন্য সরানো হতে চন্দ্রনাথ সিনহাকে। যদিও এই সম্ভাবনা কম বলেই মনে করছে রাজনৈতিক মহল। মন্ত্রীসভা থেকে বাদ পড়তে পারেন মধ্যমগ্রামের বিধায়ক রথীন ঘোষ। পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ বলেই পরিচিত থাকার কারণে এই সিদ্ধান্ত? সরানো হতে পারে রত্না দে নাগকে।

কারা থাকছেন? বাদ পড়ছেন কারা? জল্পনা তুঙ্গে 

কারা থাকছেন? বাদ পড়ছেন কারা? জল্পনা তুঙ্গে 
কারা থাকছেন? বাদ পড়ছেন কারা? জল্পনা তুঙ্গে 

সূত্রের খবর, রাজভবনের তরফে থেকে বুধবার সকালের জন্য আটটি গাড়ি চেয়ে পাঠানো হয়েছে। মঙ্গলবার বিকেলের পর থেকেই তাই তৎপরতা শুরু হয়ে গিয়েছে পরিবহণ দফতরে। তবে আটটি গাড়ি চাওয়া মানেই আট জন নতুন মন্ত্রী। এটা মানতে নারাজ অনেকেই। তবে সবচেয়ে বড় প্রশ্ন, মন্ত্রীসভায় বাদ পড়বেন কারা?