Covid: সুখবর! এবার শেষ হতে চলেছে করোনা, জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

সুখবর! এবার শেষ হতে চলেছে করোনা, জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা
WHO say, Corona is going to end this time.

নজরবন্দি ব্যুরো: করোনা মহামারি নিয়ে এবার ইতিবাচক মন্তব্য করলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। গত তিন বছর ধরে সাধারণ মানুষের কপালে দুঃশ্চিন্তার ভাঁজ ফেলছে কোভিড মহামারী। করোনার জন্য প্রাণ হারিয়েছেন লাখ লাখ মানুষ। WHO জানাল, করোনাভাইরাস (Coronavirus Pandemic) মহামারীতে ইতি টানার ক্ষেত্রে এর থেকে ভালো সময় আর আসেনি। করোনা অতিমারী শেষের সঙ্কেত দেখা যাচ্ছে। ইতিমধ্যেই বিশ্বজুড়ে ৬০ লক্ষের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: বিরাট পদক্ষেপ, মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় গ্রেফতার

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) ডিরেক্টর টেড্রস আধানম ঘেব্রেইসাস বলেন, ‘মহামারি শেষ করার অবস্থানে আমরা কখনওই ছিলাম না। মহামারি শেষও হয়ে যায়নি। তবে শেষটা সামনে দেখতে পাচ্ছি। ম্যারাথনে ফিনিশ লাইন দেখেই দৌড়বিদ দৌড় থামিয়ে দেন না। ফিনিশ লাইন স্পর্শ করতে তিনি সর্বশক্তি দিয়ে আরও জোরে দৌড়ন। মহামারি করোনাভাইরাসকে হারিয়ে দিতে আমাদেরও তাই করতে হবে। আমরা ফিনিশ লাইন দেখছি। আমাদেরই জয়ী হওয়ার সম্ভাবনা বেশি। কিন্তু এখনই হাত গুটিয়ে বসের থাকার সিদ্ধান্ত হবে আত্মঘাতী।’

সুখবর! এবার শেষ হতে চলেছে করোনা, জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা
সুখবর! এবার শেষ হতে চলেছে করোনা, জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

বিশ্বস্বাস্থ্য সংস্থার প্রধানের কথায়, ‘এখনই সময় আরও কঠোরভাবে এগনোর। নিশ্চিত করুন, আমরা লাইনটি যাতে অতিক্রম করতে পারি এবং আমাদের সমস্ত কঠোর পরিশ্রমের পুরস্কার পেতে পারি।’ তিনি আরও জানান, COVID-19 ও ভবিষ্যতের ভাইরাসের সঙ্গে লড়াইয়ের জন্য সব দেশকেই আরও কঠোর নীতি ও পরিকাঠামোর উপর নজর দিতে হবে। এটাই সেরা সময়।

সুখবর! এবার শেষ হতে চলেছে করোনা, জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

20 1

গত সপ্তাহের রিপোর্ট অনুযায়ী, কোভিডে মৃত্যু কমেছে উল্লেখযোগ্যভাবে। এমনকী, তা ২০২০ সালের মার্চ মাসের পর থেকে সর্বনিম্ন। এই পরিস্থিতিতে গোটা বিশ্ববাসীকে করোনা মহামারী শেষ করার লক্ষ্যে এগিয়ে আসার জন্য অনুরোধ করেন তিনি।