প্রাইভেসি পলিসি পাল্টাছে হোয়াটসঅ্যাপ, শর্ত না মানলে বন্ধ হতে পারে আপনার অ্যাকাউন্ট

প্রাইভেসি পলিসি পাল্টাছে হোয়াটসঅ্যাপ, শর্ত না মানলে বন্ধ হতে পারে আপনার অ্যাকাউন্ট

নজরবন্দি ব্যুরোঃ প্রাইভেসি পলিসি পাল্টাছে হোয়াটসঅ্যাপ, প্রাইভেসি পলিসি এবং ব্যবহারের শর্ত আপডেট করল হোয়াটসঅ্যাপ। সাম্প্রতিক সময়ে এই অ্যাপ ব্যবহারাকারীদের ফোনে একটি  প্রাইভেসি পলিসির আপডেটের নোটিফিকেশন এসেছে। ফেসবুকের দেওয়া বিভিন্ন সার্ভিস হোয়াটসঅ্যাপে অন্তর্ভুক্তও হয়েছে বলে ওই আপডেটে জানিয়েছে হোয়াটসঅ্যাপ। কী আছে হোয়াটসঅ্যাপের এই নতুন আপডেটে?  এক কথায় বলতে গেলে, এবার থেকে ফেসবুক এবং হোয়াটসঅ্যাপের সঙ্গে সম্পর্কিত প্রতিটি অ্যাপকে ব্যবহারকারীদের তথ্য প্রদান করবে হোয়াটসঅ্যাপ সংস্থা।

আরও পড়ুনঃ ফের মোবাইল অ্যাপের মাধ্যমে ট্রেনের অসংরক্ষিত টিকিট কাটার ব্যবস্থা চালু!

সংস্থাটি জানিয়েছে, যদি কেউ হোয়াটসঅ্যাপের সঙ্গে জড়িত থার্ড পার্টি সংস্থার পরিষেবা নেন, তবে তারা হোয়াটসঅ্যাপে শেয়ার করা তথ্যের খবর পেয়ে যাবে। এই একই কথা প্রযোজ্য ফেসবুকের জন্যও। যেমন তথ্য জমা রাখার জন্য ব্যবহৃত আই-ক্লাউড এবং গুগল ড্রাইভ হোয়াটসঅ্যাপের সঙে সরাসরি যুক্ত।

প্রাইভেসি পলিসি পাল্টাছে হোয়াটসঅ্যাপ, তাই হোয়াটসঅ্যাপে করা মেসেজের খবরও জানবে তারা। এমনকী আইপি অ্যাড্রেসও জেনে যাবে হোয়াটসঅ্যাপের সঙ্গে সম্পর্কিত সংস্থাগুলি।হোয়াইটঅ্যাপে ছবি আপলোড থেকে বার্তা প্রেরণ, সবকিছুই হবে বিশ্বব্যাপী। তবে টেক্সট, ছবি, ভিডিও সব কিছুই এন্ড টু এন্ড এনক্রিপটেড।

অর্থাত্‍ বিনিময়রত দুইজন ছাড়া অন্য কেউ কোনও কিছুই দেখতে পারে না। এমনকি, হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষও দেখতে পারবেন না। যাদের অ্যাকাউন্ট আছে, কিন্তু এনক্রিপশন অ্যাকসেপ্ট করেননি, তাদের এখন করে নিতে হবে। নয়ত ডিলিট হয়ে যাবে অ্যাকাউন্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x