Rohit Sharma: ম্যাচ হেরে কি সাফাই দিলেন অধিনায়ক রোহিত?

ম্যাচ হেরে কি সাফাই দিলেন অধিনায়ক রোহিত?
What did Rohit say after losing the match?

নজরবন্দি ব্যুরোঃ ভারতীয় বোলারদের ঘুম উড়িয়ে দিয়েছেন বাটলার এবং অ্যালেক্স হেলস। দীর্ঘ ১৫ বছরের খরা কি কাটবে? এই প্রশ্ন ছিল সবার মনে। ২০০৭ সালের পর এবার ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার অপেক্ষায় টিম ইন্ডিয়া।

আরও পড়ুনঃ দীর্ঘ ১৫ বছরের খরা কাটল না, ইংলান্ডের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় রোহিতদের

কাপ যুদ্ধ জিততে সেমিফাইনালে নেমেছিল ভারত। প্রতিযোগিতার শুরু থেকে রোহিত বলে আসছেন ১৫ বছরের খরা মেটাতে মরিয়া ‘মেন ইন ব্লু’ ব্রিগেড। প্রথমে ব্যাট করে বারবার চাপের মুখে পড়লেও ৬ উইকেটে ১৬৮ রান তুলেছিল ভারত। এর মধ্যে দুজন হারদিক ও বিরাট করলেন ৫০ রান। ১৬৮ রানের লক্ষমাত্রা নিয়ে খেলতে নেমে প্রথম ওভার থেকেই ধুয়াধার ব্যাটিং শুরু করে ইংলান্ড।

আর এর ফল বিনা উইকেটে ইংল্যান্ড ১৭০ রান করে ফাইনালে চলে গেল। এদিন ম্যাচের পর রোহিত বলেন, ‘অত্যন্ত হতাশাজনক পারফরম্যান্স আমাদের। আমরা ভেবেছিলাম যে, শেষ পর্যন্ত ভালো ব্যাট করে ওই স্কোর করেছিলাম। কিন্তু বল হাতে একদমই ভালো করতে পারিনি। এটা একেবারেই সেই উইকেট নয়, যেখানে ১৬ ওভারে এই রান তাড়া করে কোনও দল জিততে পারে। বলই ভালো করতে পারিনি আমরা। নকআউট পর্যায়ে সবটাই নির্ভর করে চাপ সামাল দেওয়ার ওপর।

এই দলের কাউকে সেই শিক্ষা দেওয়ার প্রয়োজন নেই। কারণ আইপিএল প্লেঅফে এরা খেলেছে। সেখানেও প্রচুর চাপ থাকে। তারা সেটা সামাল দিতে পারে। তারা সত্যিই ভালো খেলেছে। ভুবনেশ্বর কুমার যখন প্রথম ওভার বল করল, তখন বল সুইং করছিল। কিন্তু ঠিক জায়গায় সুইং হচ্ছিল না।

ম্যাচ হেরে কি সাফাই দিলেন অধিনায়ক রোহিত?

অ্যাডিলেডের স্কোয়ার অফ দ্য উইকেট একটা ভাবনার জায়গা, সেটা আমরা মাথায় রেখেছিলাম। আর ওখান থেকেই রান এসেছে। বাংলাদেশের বিরুদ্ধে আমরা স্নায়ুর চাপ ধরে রেখেছিলাম। কিন্তু এদিন প্রয়োগ করতে পারেনি’।