প্রত্যাবর্তনের ক্রিকেটে বড় জয় ওয়েস্ট ইন্ডিজের।

প্রত্যাবর্তনের ক্রিকেটে বড় জয় ওয়েস্ট ইন্ডিজের।

নজরবন্দি ব্যুরোঃ করোনার জন্য দীর্ঘদিন বন্ধ ছিল ক্রিকেট। 117 দিন পর করোনা আতঙ্ক কাটিয়ে বাইশ গজে ক্রিকেট ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ বনাম ইংল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজের হাত ধরে। ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ খেলতে যায় ওয়েস্ট ইন্ডিজ।

সাউদাম্পটনে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্ট ম্যাচ ছিল। এই টেস্ট ম্যাচে ইংল্যান্ডকে চার উইকেটে হারিয়ে প্রথম টেস্ট ম্যাচটি জিতে নিল ওয়েস্ট ইন্ডিজ।ম্যাচের শেষ দিন ৪ উইকেটে ঐতিহাসিক জয় হোল্ডারের দলের। তিন ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচের পঞ্চম দিন ওয়েস্ট ইন্ডিজের জেতার জন্য দরকার ছিল ২০০ রান । 

হাতে ছিল ১০ উইকেট। ইনিংসের শুরুতে পরপর ৩টি উইকেট হারালেও দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের জারমেইন ব্ল্যাকউডের ৯৫ রানের ইনিংস স্টোকসদের বিরুদ্ধে তাঁদের জেতার রাস্তা মসৃণ করে দেয়।তিন ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ।

 ইংল্যান্ড: ২০৪ ও ৩১৩ (জ্যাক ক্রলি ৭৬, ডিপি সিবলে ৫০, গ্যাব্রিয়েল ৫-৭৫) ওয়েস্ট ইন্ডিজ ৩১৮ ও ২০০-৬ (ব্ল্যাকউড ৯৫, আর্চার ৩-৪৫)। এই দুরন্ত জয় ক্রিকেটের প্রত্যাবর্তনে উত্‍ফুল্ল ভারতীয় দলের প্রাক্তন ও বর্তমান ক্রিকেটাররা। টুইট করে সেকথা জানালেন শচীন তেন্ডুলকর থেকে বিরাট কোহলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x