কেমন যাবে বাংলার আবহাওয়া? দেখে নিন এক নজরে

কেমন যাবে বাংলার আবহাওয়া? দেখে নিন এক নজরে
কেমন যাবে বাংলার আবহাওয়া? দেখে নিন এক নজরে

নজরবন্দি ব্যুরোঃ কেমন যাবে বাংলার আবহাওয়া? আজও সকাল থেকে রাজ্য জুড়ে আকাশ মেঘলা। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দফায় দফায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতরের তরফে জারি হয়েছে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাসও। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, দুই বর্ধমান, দুই মেদিনীপুর, বাঁকুড়া, নদিয়া, মুর্শিদাবাদ, ঝাড়গ্রামে বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুনঃ মৌসুমি বায়ুর প্রভাবে বাড়বে গড় বৃষ্টিপাত

আগামী বুধবার থেকে রাজ্যজুড়ে বাড়বে বৃষ্টির পরিমাণ। এই বৃষ্টির পরিমাণ বাড়ার কারণে পাহাড়ি এলাকায় ধস দেখা যেতে পারে। পুনরায় নদনদীর জলস্তর বৃদ্ধি পাবে বলেও আশঙ্কা করা হচ্ছে। দক্ষিণবঙ্গের নদিয়া, মুর্শিদাবাদ এবং বীরভূম এই তিন জেলায় সবথেকে বেশি বৃষ্টির আশঙ্কা তৈরি হয়েছে।

মঙ্গলবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টা অর্থাত্‍ ৭ জুলাই বুধবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের প্রায় সর্বত্রই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাত্‍ ৮ জুন বৃহস্পতিবার সকালের মধ্যে বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় ভারী বৃষ্টি হতে পারে।

কেমন যাবে বাংলার আবহাওয়া? এদিন সকালে দেওয়া কলকাতা ও আশপাশের এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অংশত মেঘলা থাকবে। তবে কোনও কোনও জায়গায় বৃষ্টি কিংবা বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৫ ও ২৮ ডিগ্রি সেলসিয়াস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here