দলকে জিতিয়ে ব্যাট হাতে ফের অনন্য রেকর্ড গড়লেন কিং কোহলী।

দলকে জিতিয়ে ব্যাট হাতে ফের অনন্য রেকর্ড গড়লেন কিং কোহলী।
দলকে জিতিয়ে ব্যাট হাতে ফের অনন্য রেকর্ড গড়লেন কিং কোহলী।

নজরবন্দি ব্যুরোঃ দলকে জিতিয়ে ব্যাট হাতে ফের অনন্য রেকর্ড গড়লেন কিং কোহলী। ইংল্যান্ডের বিরুদ্ধে টি ২০ সিরিজের শুরুতেই অন্যন্য মাইলফলকের সামনে দাঁড়িয়ে ছিলেন অধিনায়ক বিরাট কোহলী। প্রথম ম্যাচে কোন রান করতে না পারায় সেই রেকর্ড অধরা থেকে যায়। তবে রেকর্ড থেকে কিং কোহলীকে দূরে রাখা প্রায় অসম্ভব বললেই চলে।

আরও পড়ুনঃ শাহের সভায় যা জনসমাগম, গ্রামের JCB কাটা দেখতে বেশি লোক হয়, দাঁতনে কটাক্ষ অভিষেকের।

সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে অপরাজিত থেকে দলকে জিতিয়ে গড়ে ফেললেন সেই অনন্য রেকর্ড। বিশ্বের প্রথম কোনও ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি ২০ ক্রিকেটে ৩০০০ রানের গণ্ডি পার করলেন। এর আগে কেউই এই রেকর্ড ছুঁতে পারেননি। তাই বর্তমানে আন্তর্জাতিক টি ২০ তে সর্বাধিক রান সংগ্রাহক তিনিই। গতকাল আহমেদাবাদের নবনির্মিত নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারতীয় দল । সেই ম্যাচেই ৪৯ বলে ৭৩ রানে অপরাজিত ঝকঝকে ইনিংস।

অপরাজিত থেকে দলকে জিতিয়ে সিরিজেও সমতা ফেরালেন বিরাট।  বিরাট ৩,০০০ থেকে মাত্র ৭২ রান পিছনে ছিলেন । এদিন ৭৩ রান করে সেই লক্ষ্যে পৌঁছে গেলেন । আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ইতিমধ্যেই ৮৭টি ম্যাচ খেলে ফেলেছেন বিরাট কোহলি । ৮৭টি ম্যাচের মধ্যে ৮১টি ইনিংসে ভারত অধিনায়কের টি-টোয়েন্টি ক্রিকেটে এই মুহূর্তে রান সংখ্যা ৩০০১ রান। প্রথম স্থানে বিরাটের পর দ্বিতীয় স্থানে আপাতত রয়েছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল । তার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে রান সংখ্যা ২৮।

দলকে জিতিয়ে ব্যাট হাতে ফের অনন্য রেকর্ড গড়লেন কিং কোহলী। এদিকে গতকাল ম্যাচ জিতিয়ে সমালোচকদের যোগ্য জবাবও দেন তিনি। কিছুদিন ধরেই তাঁর ফর্ম নিয়ে চলছিল চরম সমালোচনা। তাই কালকের ইনিংস ফের কিং কোহলীর ফর্মে ফেরারই ইঙ্গিত দিয়েছে।