রাজ্যের বিভিন্ন জেলায় ভোট পরবর্তী হিংসা অব্যাহত! মুখ খুললেন আবির-সৃজিত

রাজ্যের বিভিন্ন জেলায় ভোট পরবর্তী হিংসা অব্যাহত! মুখ খুললেন আবির-সৃজিত
রাজ্যের বিভিন্ন জেলায় ভোট পরবর্তী হিংসা অব্যাহত! মুখ খুললেন আবির-সৃজিত

নজরবন্দি ব্যুরোঃ তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু পশ্চিমবঙ্গের এই ভোটের ফল বেরোনোর পর রাত থেকেই হিংসার খবর আসছে কলকাতা সহ রাজ্যের নানা প্রান্ত থেকে। এতেই বেজায় বিরক্ত সকলে।

আরও পড়ুনঃ “সোশ্যাল মিডিয়ায় নাগরিকদের কোভিড সংক্রান্ত তথ্য জানার অধিকার দমন করা যাবে না”জানাল সুপ্রিম কোর্ট

ভোট-পরবর্তী হিংসার বিরুদ্ধে বামনেত্রী থেকে টলিউড শিল্পীদের একাংশ সকলেই মুখ খুলেছেন । সোমবার তৃণমূলের হামলা নিয়ে সরব হন সিপিএম নেত্রী ঐশী ঘোষ। রীতিমতো নিন্দা করে হিংসা বন্ধের আবেদন জানিয়েছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায় ও অভিনেতা আবীর চট্টোপাধ্যায়।

গত রবিবার ভোটের ফল বেরোনোর পরে রাতেই কলকাতার কাঁকুড়গাছিতে এক বিজেপি কর্মী খুন হন। সল্টলেক, নিউটাউন থেকেও সংঘর্ষের খবর আসে। সোমবার সকাল থেকে রাজনৈতিক সংঘর্ষ শুরু হয় কোচবিহারের শীতলকুচিতে। সেই সংঘর্ষের মাঝে পড়ে গুলিবিদ্ধ হন এক যুবক।পরে তাঁর মৃত্যু হয়। সোমবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ অভিযোগ করেন, ভোটের ফলপ্রকাশের ২৪ ঘণ্টার মধ্যে রাজ্যে খুন হয়েছেন ছ’জন।

সোমবার রাতে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় ‘স্টপ পোস্ট পোল ভায়োলেন্স’ হ্যাশট্যাগ দিয়ে টুইট করেছেন। তিনি লিখেছেন,”সিপিএমের পার্টি অফিস জ্বালিয়ে দেওয়া হয়েছে। রেড ব্রিগেডের যে সদস্যরা কোভিডের বিরুদ্ধে অক্লান্ত লড়াই চালাচ্ছিলেন, তাঁদেরও আক্রমণ করা হয়েছে। বিজেপি কর্মীদের মারধর করা হচ্ছে।

অনেকে খুন হচ্ছেন। এ আবার কী ধরনের বিজয় উত্‍সব! এই হিংসার তীব্র নিন্দা করছি।”অন্যদিকে অভিনেতা আবীর চট্টোপাধ্যায় বলেন,”আপনাদের অনুরোধ করছি, জয়ের পর বিনয়ী হোন।এখন আমাদের মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে পূর্ণ শক্তি নিয়োগ করা উচিত।”

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here