উর্দ্ধমুখী দাম জ্বালানির! লাগাম পরাতে নয়া কৌশল কেন্দ্রের।

উর্দ্ধমুখী দাম জ্বালানির! লাগাম পরাতে নয়া কৌশল কেন্দ্রের।
উর্দ্ধমুখী দাম জ্বালানির! লাগাম পরাতে নয়া কৌশল কেন্দ্রের।

নজরবন্দি ব্যুরো: উর্দ্ধমুখী দাম জ্বালানির! লকডাউন এক বছর পূর্ণ হতে চলেছে। ভারতে জ্বালানির দাম লকডাউনের এক বছর পূর্তির আগেই আকাশ ছুঁয়েছে। সাধারণ মানুষের জ্বালানির দাম  নিয়ে নাভিশ্বাস দশা।লকডাউনের সময় যেখানে জলের দরে জ্বালানি বিকিয়েছে সেখানে এখন হু হু করে বাড়ছে জ্বালানির দাম। পেট্রোলের দাম কার্যত সমস্ত রেকর্ড ভেঙ্গে ছুটতে শুরু করেছে।ইতিমধ্যেই পেট্রোলের দাম লিটার প্রতি ১০০ টাকার অঙ্ক ছাড়িয়েছে।

আরও পড়ুনঃ স্বাস্থ্যসাথী কার্ডে রোগীকে ফেরালেই হাসপাতালের লাইসেন্স বাতিল, বিজ্ঞপ্তি জারি নবান্নের।

কেন্দ্রের মোদি সরকার এবার দেশজুড়ে লাগামছাড়া পেট্রোল ডিজেলের দামে লাগাম পরাতে এবার নয়া উদ্যোগ নিতে চলেছে। কেন্দ্রীয় তেলমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান জানিয়েছেন, “অপরিশোধিত তেলের দাম আন্তর্জাতিক বাজারে বেড়ে যাওয়ার কারণে বর্তমানে দেশজুড়ে পেট্রোল ডিজেলের দাম বাড়ছে।”ধর্মেন্দ্র প্রধানের দাবি, “কোভিড লকডাউনের কারণে বিশ্বজুড়ে তেলের চাহিদা বাড়লেও তেলের জোগান কম রয়ে গিয়েছে। আর তার জেরেই বাড়ছে পেট্রোল ডিজেলের দাম।”

তিনি জানান, “তবে পেট্রোলিয়ামকে জিএসটির আওতায় আনার বন্দোবস্ত করছেন কেন্দ্রের মোদি সরকার। সেটা সম্ভব হলে কিছুটা হলেও লাগাম পরানো যেতে পারে এই মূল্যবৃদ্ধিতে। ইতিমধ্যে এজন্য কাউন্সিলের কাছে প্রস্তাব রাখা হয়েছে।”

উর্দ্ধমুখী দাম জ্বালানির! তিনি জানিয়েছেন,গোটা বিষয়টি কাউন্সিলের উপর নির্ভর করছে। তবে দেশের একাধিক শহরে এই দাম বৃদ্ধির নেপথ্যে সেই রাজ্যের শুল্ক একটি দিক বলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here