রাজনৈতিক একটি দলের চাপে,জনমত সমীক্ষা দেখালো না জনপ্রিয় বাংলা চ্যানেল!

রাজনৈতিক একটি দলের চাপে,জনমত সমীক্ষা দেখালো না জনপ্রিয় বাংলা চ্যানেল!

নজরবন্দি ব্যুরো : বিগত বেশকিছুদিন ধরে একটি জনপ্রিয় চ্যানেলে একটি বিজ্ঞাপণ দেখা যাচ্ছিল। সেইখানে গত ১৪ জানুয়ারি একটি জনমত সমীক্ষা ওপিনিয়ন পোল প্রকাশ্যে আনার কথা ছিল। আর তারই বিজ্ঞাপণ বেশকিছুদিন ধরেই চলতে থাকে। একটি অতি পরিচিত সর্বভারতীয় সংস্থা ‘সি ভোটার’ (C Voter) এই সমীক্ষা করেছে বলে প্রচার করা হয় চ্যানেলের তরফে।

আরও পড়ুনঃ আগামী কালই চূড়ান্ত ভোটার তালিকা,কড়া বার্তা উপনির্বাচন কমিশনারের।

তবে ৪৮ ঘন্টা ধরে চ্যানেলের তরফে সেই বিজ্ঞাপণ বন্ধ করে দেওয়া হয়েছে। আজ অনুষ্ঠান নিয়েও উচ্চবাচ্য করেনি চ্যানেল। তাঁদের তরফেই শোনা যায়, সমীক্ষার ফল দেখানো হবে আগামী সপ্তাহে। আর এই ঘটনার পরই স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে এটি কেন হল।

সূত্র মারফত খবর, সি ভোটারের সমীক্ষা অনুযায়ী এই মুহূর্তে রাজ্যে বিধানসভা নির্বাচন হলে তৃণমূল (AITC) পেতে পারে ২০০টির সামান্য বেশি আসন, বিজেপি (BJP) পেতে পারে ৮৫- ৯০ টি আসন। আর ৮-১০টা আসন পেতে পারে বাম-কংগ্রেস (Left- Congress)।
জানা যায়, সমীক্ষার এই খবর পেতেই, দিল্লির একটি রাজনৈতিক দলের প্রভাবশালী এক নেতার অফিস থেকে ফোন করে চাপসৃষ্টি করা হয়েছে। যদিও এরপরেই চ্যানেলের তরফে অনুষ্ঠান সম্প্রচার না করার কারণ হিসেবে বলা হচ্ছে যে সমীক্ষার কাজ শেষ হয়নি। কিন্তু সূত্রমতে পাওয়া খবর অনুযায়ী সি ভোটার তাদের সমীক্ষার রিপোর্ট আজই চ্যানেলকে দিয়ে দিয়েছে। এই ঘটনাতেই ছড়িয়েছে চাঞ্চল্য। তবে কি ভয় দেখিয়ে গণতন্ত্রের চতুর্থ স্তম্ভের কণ্ঠ রোধ করা হচ্ছে? উঠছে প্রশ্ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x