সেপ্টেম্বরেই পুরভোট! বড়ো সিদ্ধান্ত নিতে চলেছে তৃণমূল সরকার

সেপ্টেম্বরেই পুরভোট! বড়ো সিদ্ধান্ত নিতে চলেছে তৃণমূল সরকার
সেপ্টেম্বরেই পুরভোট! বড়ো সিদ্ধান্ত নিতে চলেছে তৃণমূল সরকার

নজরবন্দি ব্যুরোঃ সেপ্টেম্বরেই পুরভোট! করোনার সংক্রমণের গ্রাফ তুলনায় নিম্নমুখী। দিনে দিনে কমছে মৃত্যু মিছিল, ফাঁকা হচ্ছে হাসপাতাল। পরিস্থিতি বিচার করে আগের সিদ্ধান্ত থেকে কিছুটা পিছিয়ে এসে আগামী সেপ্টেম্বরেই পুরভোট করতে চাইছে তৃণমূল কংগ্রেস। এখনো সিদ্ধান্তে সিলমোহর না পড়লেও সূত্রের খবর এই নকশা ধরেই এগোচ্ছে শাসক দল।

আরও পড়ুনঃ বিপাকে মহাগুরু! উস্কানিমূলক মন্তব্যের তদন্তে পুলিশকে সাহায্য করার নির্দেশ হাইকোর্টের

বিধানসভা নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়ে তৃতীয় বারের জন্য সরকার গড়েছে তৃণমূল কংগ্রেস। কিন্তু এখনো রাজ্যে পুরসভার ভোট বাকি। রাজ্যে ১১২ টি পুরসভা নির্বাচন হওয়ার কথা কিন্তু করোনার কারণেই এই মুহূর্তে পুরসভার ভোট করতে রাজি নয় শাসক দল। এই ১১২ টি পুরসভা নির্বাচন করতেই হবে কারণ প্রতিটি পুরসভায় এখন অবজারভার দিয়ে পরিচালিত হচ্ছে কলকাতার পুরসভাও একই অবস্থার মধ্যে তবুও দলের একাংশের মত ছিলো করোনার কারণে এই মুহূর্তে পুরসভার ভোট করা উচিত হবে না।

সেই কারণে কিছুটা পিছু হটছিলো দলও। দলের একাংশের মত ছিলো,  বিধানসভা নির্বাচনে রাজ্যে আট দফায় নির্বাচন নিয়ে শাসকদল তৃণমূল সবচেয়ে বেশি আপত্তি করেছিল, বারবার আঙ্গুল তুলেছিল নির্বাচন কমিশনের বিরুদ্ধে।  তাদের যুক্তি ছিল রাজ্যের করোনার বাড়বাড়ন্তের প্রধান কারণ হল ৮ দফা নির্বাচন। আর সেই কারণ দেখিয়েই এখন যদি পুরসভা নির্বাচন করা যায় তবে বিধানসভা নির্বাচনের শাসকদলের ৮ দফা নির্বাচন নিয়ে বিরোধিতা করা গুরুত্ব হারিয়ে ফেলবে।

সেপ্টেম্বরেই পুরভোট! এদিকে এই মুহূর্তে রাজ্যের ছটি কর্পোরেশন এবং ১০৬ টি পুরসভাতে পুরো প্রশাসক নিয়োগের কাজ দ্রুততার সঙ্গে সেরে ফেলতে চাইছে নগর উন্নয়ন দপ্তর। আর তার সঙ্গে তৈরি করে দেওয়া হচ্ছে বোর্ড অফ এডমিনিশন। যাতে পুরসভা গুলিতে কাজ পরিচালনা করার জন্য কোন অসুবিধে না হয়। তবে সূত্রের খবর  করোনার বাড়বাড়ন্ত দিনে দিনে কমছে, দলের মতে আগামি ক’মাসে আরও কিছুটা উন্নতি হবে অবস্থার। পরিস্থিতি নিয়ন্ত্রণেীলে আগামী সেপ্টেম্বরেই মিটিয়ে ফেলা হবে পৌরসভা নির্বাচন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here